সাজেকে আবারও জিপ দুর্ঘটনা, প্রাণে রক্ষা ৪ পর্যটকের

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটির বাঘাইছড়ির সাজেক সড়কে পর্যটকবাহী জিপ দুর্ঘটনায় চার পর্যটক আহত হয়েছেন। সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে দীঘিনালা-সাজেক সড়কের হাউজ পাড়ায় এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, সকালে খাগড়াছড়ি থেকে পর্যটক নিয়ে সাজেক যাওয়ার পথে বাঁকের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে জিপটি উল্টে যায়। এ সময় সড়কে ছিটকে পড়ে চার জন আহত হন। হতাহতদের মধ্যে জুবেদা বেগম নামে এক নারীকে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। ঢাকা থেকে সাজেক ঘুরতে যাচ্ছিলেন তারা। সাজেক থানার ওসি নুরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয়দের দাবি, পর্যটকবাহী পিকআপ ও জিপ গাড়ির বেপরোয়া গতিতে প্রতিনিয়ত ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে এই সড়ক। অদক্ষ চালক ও ফিটনেসবিহীন পরিবহনের দৌরাত্ম্য বাড়লেও সংশ্লিষ্ট কারও হস্তক্ষেপ নেই। গত শুক্রবার সাজেক সড়কে জিপ গাড়ি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক পর্যটক নিহত হন।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, আমরা প্রায় সময় চালক ও গাড়ির লাইসেন্স ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেখার চেষ্টা করেছিলাম। যখন ভ্রাম্যমাণ আদালত পরিচলানা করা হয়, সেই কয়েকদিন ভালোভাবে চললেও পরে আবার লাইসেন্সবিহীন গাড়ি ও চালকরা সড়কে নেমে আসে। উপজেলা থেকে এতটা দূরে যে প্রতিদিন গিয়ে দেখার সুযোগ নেই। সড়ক সম্প্রসারণের জন্য প্রস্তাব পাঠিয়েছে। এটি হলে অনেকটা দুর্ঘটনা কমে আসবে আসা করি।
রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, সাজেক বাঘাইছড়ি উপজেলা থেকে অনেক দূরে, সেখানে প্রতিনিয়ত প্রশাসনিক কার্যক্রম চালানো কঠিন। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি। দুর্ঘটনা বাড়ছে, এটাকে কীভাবে নিয়ন্ত্রণে রাখা যায় সেই বিষয়েও আমরা পদক্ষেপ নিচ্ছি। সাজেকে একটি হাসপাতাল নির্মাণের বিষয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/এমএ