চট্টগ্রাম নগরে ভয়াবহ আগুনে অঙ্গার ৫৫ বছরের বৃদ্ধা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হাসিনা বেগম (৫৫) নামের এক বৃদ্ধা পুড়ে মারা গেছেন। অগ্নিকাণ্ডে ৬০টি বসতঘর ও একটি বেসরকারি স্কুল ভস্মীভূত হয়েছে।
আজ রবিবার (১৪ মে) সকাল সাড়ে ৯ টার দিকে চান্দগাঁও থানার এক কিলোমিটার যমুনা স্কয়ার সংলগ্ন মাইজ্জা মিয়া ও নজরুল কলোনিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত হাসিনা নজরুল কলোনির জাকির হোসেনের স্ত্রী বলে জানিয়েছে পুলিশ।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই নুরুল আশেক বলেন, বেলা সাড়ে ১১ টার দিকে অগ্নিকাণ্ডে নিহত ওই বৃদ্ধার মরদেহ হাসপাতালে আনা হয়। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।
চান্দগাঁও থানার এস আই মেহের অসীম দাশ জানান, সকালে এক কিলোমিটার এলাকায় দুটি কলোনিতে আগুন লাগে। আগুন লাগার পর নজরুল কলোনির বাসায় আটকে পড়েন হাসিনা বেগম। হয়তো ধোঁয়ার কারণে তিনি ঘরে আটকা পড়েন। তিনি পুড়ে একেবারে অঙ্গার হয়ে গেছেন। আমরা মরদেহ উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠাই। আগুনে দুটি কলোনির ৬০টি বসতঘর এবং পাশের একটি বেসরকারি স্কুল পুড়ে গেছে।
আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ বলেন, সকাল ১০টা ৫ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। প্রায় এক ঘণ্টা ৪০ মিনিট পর আগুন নির্বাপণ করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্নাঘরের লাকরির চুলা থেকে আগুনের সূত্রপাত।

ডিসি/এসআইকে/আরএআর