পানিতে ডুবে ফটিকছড়িতে দুই শিশুর মৃত্যু

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় পুকুরে ডুবে তুমুর (৮) এবং ওয়াজিহা (৮) নামে কন্যাশিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১ টার দিকে ফটিকছড়ি উপজেলার বক্তপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের হিরাগাজি বাড়িতে এ দুর্ঘটনা ঘটেছে। ৪০ দিন আগে তুমুরের বাবা মারা যান। আজ তুমুরের বাবার কুলখানির অনুষ্ঠান ছিল।
নিহত তুমুর বক্তপুর ইউনিয়নের মৃত আজমের মেয়ে এবং তার বান্ধবী ওয়াজিহা জাহানপুর আব্দুর রশিদ সওদাগর বাড়ির মো. নাছিরের মেয়ে। তারা এবার প্রথম শ্রেণির বার্ষিক পরীক্ষা দিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, চল্লিশ দিন আগে তুমুরের বাবা আজম মারা যান। আজ তার কুলখানির আয়োজন চলছিল। এ সময় সবার অজান্তে তুমুর এবং দাওয়াতে আসা তুমুরের সহপাঠী ওয়াজিহা বাড়ির সামনের পুকুরে গোসল করতে যায়। পরে পুকুরের সামনে তাদের স্যান্ডেল দেখতে পান স্থানীয় লোকজন। পরে পুকুরে তল্লাশি করে দুই শিশুর নিথর দেহ উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল হুদা বলেন, দুই কন্যাশিশু পুকুরে ডুবে মারা গেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। তবে কোনো অভিযোগ না থাকায় তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউআর