বান্দরবানে কেওক্রাডংয়ে জিপ খাদে, ঢাবি ছাত্রীসহ ২ নারী পর্যটকের মৃত্যু

বান্দরবান প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বান্দরবানের রুমা উপজেলার কেওক্রাডং পর্যটন এলাকায় পর্যটকবাহী জিপ খাদে পড়ে দুই নারী পর্যটক নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। আজ শনিবার (২০ জানুয়ারি) সকাল ৮ টায় জেলা সদরে ফেরার পথে বগা লেক-কেওক্রাডং সড়কের দার্জিলিংপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতেরা হলেন ফিরোজা বেগম (৫৩) নামের এক নারী। তিনি প্রথম আলোর সহসম্পাদক সজীব মিয়ার শাশুড়ি। অপরজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনলজি বিভাগের শিক্ষার্থী জয়নব খাতুন (২৪)।
আহতেরা হলেন রাফান (১২), উষসী নাগ (১৫), ডা. জবা রায় নাগ (৪৫), মাহফুজা ইসলাম (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫) ইতু (১৬) ও স্বর্ণা (২৩)।
আঞ্জুমান হকের বাড়ি মাগুরা জেলায়, তিনি ঢাকায় বসবাস করেন। রাফানের বাড়ি ঢাকায়, উষসী নাগের বাড়ি কুমিল্লায়, ডা. জবা নাগ রায় উষসীর নাগের মা এবং মাহফুজা ইসলাম রুপা, আমেনা বেগম, তাহমিনা তানজীম তালুকদার, তাননিম, রিজভী, আঞ্জুমান হক, ইতু ও স্বর্ণার বাড়ি কুষ্টিয়ায়।
রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক ঘটনাস্থল থেকে জানিয়েছেন, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০০ মিটার পাহাড়ি খাদে পড়ে যায়।
বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। তিনি জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ৫৮ জনের একটি টিম পাঁচটি জিপ গাড়ি নিয়ে গতকাল শুক্রবার সকালে রুমা উপজেলার বগা লেকে যায়। পরে তাঁরা বগা লেক থেকে কেওক্রাডং ভ্রমণ শেষে আজ শনিবার সকাল ৮টায় জেলায় ফেরার পথে বগা লেক-কেওক্রাডং সড়কের দার্জিলিংপাড়ায় একটি জিপ খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুজন পর্যটক নিহত হন। আহত হন আরও ১২ জন। তিনি আরও জানান, আহতের মধ্যে সাতজনই নারী পর্যটক। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।
ঘটনার পর সেনাসদস্য ও দমকলকর্মীরা দ্রুত উদ্ধার অভিযান শুরু করেন। তাঁরা আহতদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার তন্ময় জানান, দুজন নিহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/এসপিআর