খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
খাগড়াছড়িতে বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে দুই শিশু।
রবিবার (৫ মে) জেলার দীঘিনালা, মাটিরাঙ্গা ও রামগড় উপজেলায় এসব ঘটনা ঘটেছে। এর মধ্যে দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের গোরস্থান পাড়ায় বজ্রপাতে ঘরে আগুন ধরে যায়। এতে ছাদেক মিয়ার স্ত্রী হাসিনা বেগম (৩০) এবং তার ছেলে হানিফ মিয়ার (৮) মৃত্যু হয়। এ সময় তাদের আরেক ছেলে আহত হয়। তাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যায়।
অপরদিকে মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের শশী কারবারি পাড়ায় সমিকা ত্রিপুরা (২৬) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ওই এলাকার সুছেল বিকাশ ত্রিপুরার স্ত্রী। এ সময় তাদের দুই সন্তান অর্পণ ত্রিপুরা (৩) এবং অহনা ত্রিপুরা (৬) বজ্রপাতে গুরুতর আহত হয়। তারা মাটিরাঙ্গা উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এছাড়াও রামগড় উপজেলায় গনজ মারমা (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি রামগড় উপজেলার ১ নম্বর ইউনিয়নের হাজাছড়া এলাকার কংজ্য মারমার ছেলে। ভোরে বাড়ির উঠানে বাঁধা গরু গোয়াল ঘরে তুলতে গিয়ে বজ্রপাতে তার মৃত্যু হয়। এ সময় তার গরু দুটিও মারা গেছে।
বজ্রপাতে নিহতের পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে বলে জানান খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান।

ডিসি/এসআইকে/এমএইচ