করোনা সনাক্ত : ফটিকছড়ি উপজেলা ‘লকডাউন’

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
নভেল করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্তের তালিকায় যুক্ত হওয়ায় উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। উপজেলার এক চিকিৎসকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার একদিন পরই পুরো উপজেলাকে লকডাউনের আওতায় আনা হয়। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকাল ৩টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই উপজেলাকে লকডাউন করার ঘোষণা দেয় উপজেলা প্রশাসন। স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এই বিষয়ে পরামর্শ দেন বলে জানা গেছে।
অন্যদিকে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, আপনারা আতংকিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ঘরে থাকুন, নিরাপদে থাকুন। অকারণে কেউ ঘরের বাইরে বের হবেন না। সাংবাদিক ভাইয়েরা সতর্কতার সহিত কাজ করুন এবং এ মহামারী করোনাভাইরাস থেকে মুক্তির জন্য মহান আল্লাহ কাছে প্রার্থনা করুন। তিনি আরও বলেন, এই দুর্যোগময় মুহূর্তে ফটিকছড়িবাসীর একান্তভাবে সহযোগিতা কামনা করছি। আমি ও আমাদের উপজেলা প্রশাসনের সবাই আপনাদের সেবায় নিয়োজিত আছি।
উল্লেখ্য, ফটিকছড়িতে গতকাল বুধবার (২২ এপ্রিল) প্রথমবারের মত একজন করোনা রোগী শনাক্ত হন। আক্রান্ত ব্যক্তি একজন চিকিৎসক। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার অধিবাসী হলেও কর্মসূত্রে তিনি ফটিকছড়ি উপজেলার নানুপুর সাব-সেন্টারে কর্মরত ছিলেন। তিনি উপজেলার নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ভাড়া বাসায় থাকেন বলে জানা গেছে।
উপজেলার প্রথম এই করোনা রোগী সনাক্ত হওয়ার পরপরই ইতোমধ্যে নাজিরহাটের ওই ভাড়া বাসাটি লকডাউন করা হয়েছে। একইসাথে তার সংস্পর্শে আসা সকল চিকিৎসক, নার্সকে করোনা নমুনা পরীক্ষা সম্পন্ন করার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়েছে এবং তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ডিসি/এসআইকে/এমজেইউ