কক্সবাজারের চারশত পরিবারের পাশে ‘মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দীন ফাউন্ডেশন’

কক্সবাজার প্রতিনিধি >>>
করোনা পরিস্থিতি মোকাবিলায় সমাজের প্রত্যেক ঘরে ঘরে রমজানের উপহারস্বরূপ খাদ্য সহায়তা পৌঁছে দিলো কক্সবাজার শহরের উত্তর নুনিয়া ছড়ার মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দীন ফাউন্ডেশন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেল ৪ টার সময় উত্তর নুনিয়াছড়ায় ফাউন্ডেশন চেয়ারম্যানের নিজস্ব খামার বাড়ির মাঠে সরকারের স্বাস্থ্য বিধি মেনে পবিত্র মাহে রমজানকে সামনে রেখে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে সমাজের নিম্ন এবং নিম্নমধ্যবিত্ত চারশত পরিবারে এসব খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।
ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহাবুদ্দিন শাহেদ দৈনিক চট্টগ্রামকে জানান, সমাজের অধিকাংশ পরিবার নিম্ন এবং নিম্ন মধ্যবিত্ত। এই পরিস্থিতিতে আমাদের জানামতে অনেক পরিবার কষ্টে জীবন যাপন করছেন। ব্যবসা-বাণিজ্য সব বন্ধ। চলমান লকডাউন পরিস্থিতিতে কেউ বের হতে পারছেন না। স্হানীয় জনপ্রতিনিধিরা ত্রাণ সহযোগিতা দিয়েছেন কিন্তু তা সমাজের প্রত্যেক পরিবারের কাছে পৌঁছাতে পারেনি। জনজীবনের এমন ক্রান্তিলগ্নে সমাজের মানুষের জন্য সামান্য খাদ্য সহায়তার ব্যবস্থা করতে পারায় নিজেকে ভাগ্যবান মনে করছি।
তিনি আরো জানান, এই মহামারি মোকাবিলায় সরকারের পাশাপাশি সমাজের প্রত্যেক বিত্তবানদের এগিয়ে আসা দরকার। সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে সকলকে ঘরে থাকার আহবান ফাউন্ডেশন চেয়ারম্যানের।
এসময় ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি চাউল, এক লিটার তেল, দুই কেজি আলু, পেঁয়াজ দেড় কেজি, ছোলা দুই কেজি, চিনি এক কেজি প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উত্তর নুনিয়া ছড়া সমাজ কমিটির সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন, চেয়ারম্যানের দুই ভাই কামাল উদ্দিন এবং কায়সার উদ্দিন, ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা মুজিবুল হক ও ফাউন্ডেশনের অন্যান্য সদস্যরা।

ডিসি/এসআইকে/এফআর