হাটহাজারী মাদ্রাসায় ফিরেছেন শাহ আহমদ শফি

মোতাহের উদ্দিন মাজেদ, হাটহাজারী থেকে >>>
দীর্ঘ ১৬ দিন পর কিছুটা সুস্থ হয়ে হাটহাজারী মাদ্রাসায় ফিরেছেন আল-জামেয়াতুল দারুল উলুম মঈনুল ইসলাম (হাটহাজারী মাদ্রাসার) মাদ্রাসার মহাপরিচালক এবং হেফাজত ইসলাম বাংলাদেশ’র আমির আল্লামা শাহ আহমদ শফি (দা.বা.)। আজ রবিবার (২৬ এপ্রিল) দুপুর ১ টা ৪০ মিনিটের দিকে হেলিকপ্টারযোগে তিনি মাদ্রাসায় ফিরেন।
বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ১০৩ বছর বয়সী প্রখ্যাত এই আলেমেদ্বীন গত ১১ এপ্রিল হঠাৎ অসুস্থবোধ করলে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কয়েকদিন চিকিৎসা নেওয়ার পর চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ১৪ এপ্রিল দুপুরে এয়ার অ্যাম্বুলেন্সযোগে রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এতোদিন বিশেষজ্ঞ চিকিৎসক এর তত্ত্বাবধানে থেকে চিকিৎসা গ্রহল করেন তিনি।
তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় এবং সুস্থবোধ করায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলে রবিবার (২৬ এপ্রিল) হেলিকপ্টারযোগে তিনি হাটহাজারী মাদ্রাসায় ফিরেন।
বর্তমানে হুজুর মাদ্রাসায় অবস্থান করছেন এবং সুস্থ আছেন জানিয়ে আল্লামা শাহ আহমদ শফির ছেলে এবং হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক ও হেফাজত ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানি। তিনি দেশবাসী, শুভাকাঙ্খী, উনার অনুসারীসহ সকলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং জানান- সকলের দোয়ায় হুজুর বর্তমানে সুস্থ আছেন।
উল্লেখ্য, ১০৩ বছর বয়সী আল্লামা শাহ আহমদ শফি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান রোগসহ ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছেন। চলতি বছরে একাধিকবার তিনি চিকিৎসা নিয়েছিলেন।

ডিসি/এসআইকে/এমএমইউএম