কর্ণফুলীতে প্রথম করোনা রোগী সনাক্ত

মোহাম্মদ মহিউদ্দিন, কর্ণফুলী উপজেলা প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার কর্ণফুলী উপজেলায় প্রথমবারের মতো ৬৩ বছর বয়সী এক নারী করোনা রোগী শনাক্ত হয়েছে। তার বাড়ি উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর গ্রামে। মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোরগত রাত ৩টা ৩৪ মিনিটে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বির বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমির হোসেন। তিনি জানান, ‘স্বাস্থ্য বিভাগের নির্দেশনা পেয়ে আমরা করোনায় সনাক্ত হওয়া রোগীর বাড়ি লকডাউন এর কাজে ব্যস্ত আছি। বিস্তারিত পরে জানাতে পারব’।
ইছানগর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আব্দুর রাজ্জাক মুঠোফোনে দৈনিক চট্টগ্রামকে বলেন, ‌‘হ্যাঁ ঘটনা সত্য। এলাকায় একজন করোনা রোগী পাওয়া গেছে। পুলিশ ও হাসপাতালের অ্যাম্বুলেন্স এসেছে। প্রশাসন করোনা রোগীর বাড়ি লকডাউন করতেছে। করোনায় আক্রান্ত নারীকে হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেওয়ার জন্য নিয়ে যাওয়া হচ্ছে বলে শুনেছি’।
এলাকাবাসী সূত্রে জানা যায়, কয়েকদিন আগে ওই নারী সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে যান। করোনার উপসর্গ থাকায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ফৌজদারহাটের বাংলাদেশ ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে পাঠালে রিপোর্ট পজিটিভ আসে।
কর্ণফুলী থানার ডিউটি অফিসার এএসআই মোহাম্মদ আলী দৈনিক চট্টগ্রামকে জানান, ‘ইছানগরে একটি করোনা রোগী সনাক্ত হয়েছে বলে সিএমপি থেকে জানায়। ওখান থেকে একটি টিমও এসেছে অ্যাম্বুলেন্সসহ। আমাদের থানা থেকে মোবাইল টিমও কাজ করছে। রোগীর বাড়ি লকডাউন ও রোগীকে গাড়িতে তুলে দিয়ে ফোর্সসহ মোবাইল টিম থানায় ফিরলে আরো বিস্তারিত জানাতে পারব’।
রাত বেশি হওয়ায় সিভিল সার্জন এবং উপজেলা নির্বাহী অফিসারের বক্তব্য পাওয়া যায়নি। তবে স্থানীয় প্রশাসন তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছে বলে জানা যায়।

ডিসি/এসআইকে/এমএম