কুমিল্লায় নতুন করে আরো ১৬ জন শনাক্ত

মো. ইয়াছিন আরাফাত, কুমিল্লা থেকে >>>
চট্টগ্রাম বিভাগের বৃহত্তর কুমিল্লা জেলায় নতুন করে কোভিড- ১৯ এ আক্রান্ত আরো ১৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন।  এটিই এখন পর্যন্ত কুমিল্লায় এক দিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।  আজ বুধবার (২৯ এপ্রিল) জেলায় সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের এই তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান।  তবে করোনার বড় বিষ্ফোরণ হয়েছে কুমিল্লার দেবীদ্বার উপজেলায়।  সেখানে মোট ৬ জন আক্রান্ত হয়েছেন।  অন্যদিকে লাকসাম উপজেলায় একই পরিবারের ৬ জন আক্রান্ত হয়েছেন।  এছাড়াও মনোহরগঞ্জ উপজেলায় ২ জন, বরুড়া ও তিতাসে ১ জন করে আক্রান্ত হয়েছেন।  বরুড়ায় আক্রান্ত হয়েছেন পুলিশের এক এসআই।
কুমিল্লার দেবীদ্বারের বাগুরায় তিন জন, নবীয়াবাদে দু’জন এবং গুনাইঘর উত্তরে একজন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।  কুমিল্লার লাকসামে নতুন আক্রান্ত হয়েছেন ৬ জন।  সেখানে মাত্র ২ জন আক্রান্ত ছিলেন।  সংক্রমণ প্রতিরোধে জেলা সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানিয়েছেন এ ৬ জন একই পরিবারের।
অপর দিকে মনোহরগঞ্জ উপজেলায় নতুন ২ জন আক্রান্ত হয়েছেন।  বরুড়া ও তিতাসে একজন করে আক্রান্ত হয়েছেন।
বরুড়া থানার এসআই বিধান চন্দ্র ঘোষ করোনায় আক্রান্ত হয়েছেন।  বরুড়ার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা, নিশাত সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।
এ পর্যন্ত কুমিল্লা থেকে ১ হাজার ৬৭২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।  যার মধ্যে ১ হাজার ৩৪৫টি রিপোর্ট পাওয়া গেছে।  প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, জেলায় মোট করোনা শনাক্ত হয় ৬৮ জনের।  এদের মধ্যে আজ বুধবার পর্যন্ত সাত জন সুস্থ হয়েছেন।

ডিসি/এসআইকে/এমআইএ