দেশে নতুন করে আক্রান্ত ৭৯০, মৃত্যু ৩

ঢাকা ব্যুরো, দৈনিক চট্টগ্রাম >>> 
দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাস কোভিড- ১৯ এ আক্রান্ত হয়েছেন আরো ৭৯০ জন। মোট ৬ হাজার ৭৭১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৪১টি। এর মধ্যে থেকে নতুন করে করোনা সনাক্ত রোগী সনাক্ত হয় ৭৯০ জন। একই সময়সীমায় নতুন করে মৃত্যুবরণ করেছেন আরো ৩ জন। তাদের একজন ষাটোর্ধ্ব এবং অন্য দুইজন ৪১-৫০ বছর বয়সী। তাদের দু’জন পুরুষ এবং ১ জন নারী। দু’জন রাজধানী ঢাকার, অন্যজন ঢাকার বাইরের। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬ জনে।
আজ বুধবার (৬ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য মন্ত্রণালয়েরে করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিং এ এসকল তথ্য জানানো হয়। তথ্য উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘন্টায় (মঙ্গলবার সকাল ৮টার পর থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে মোট ৬ হাজার ২৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে কোভিড- ১৯ আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন ৭৯০ জন। এ নিয়ে দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ৯৯ হাজার ৬৪৬টি। নতুন করে আক্রান্ত ৭৯০ জনসহ দেশে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭১৯ জন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় যে তিনজন মৃত্যুবরণ করেছেন তাদের দু’জন ঢাকার এবং ১ জন ঢাকার বাইরের জেলার বাসিন্দা। এছাড়াও একই সময়ে দেশে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮৪ জন। ছাড়পত্রও পেছেয়েন ১৮৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন মোট ১ হাজার ৭৮৪ জন। এছাড়াও হোম ও প্রাতিষ্ঠানিত কোয়ারেন্টিনে গত ২৪ ঘন্টায় যুক্ত হয়েছেন ৩ হাজার ৮৮৯ জন। এ নিয়ে কোয়ারেন্টিনে এসেছেন মোট ২ লক্ষ ১ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৮৭২ জন। এ পর্যন্ত ছাড়পত্র পাওয়া ব্যক্তির সংখ্যা মোট ১ লক্ষ ৬০ হাজার ৫৬১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন মোট ৪১ হাজার ১৯৩ জন। দেশের ৩৩ টি করোনা টেস্ট ল্যাব থেকে এই প্রতিবেদন পাওয়া গেছে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/এমএসএ