শুক্রবারও বিআইটিআইডিতে ১১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত, নগরে আরো ৯

নগর প্রতিবেদক >>>
চট্টগ্রাম জেলায় আজ শুক্রবার (৮ মে) নতুন করে আরো ১১ জন কোভিড- ১৯ রোগী শনাক্ত হয়েছেন।  চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে মোট ১৮৩টি নমুনা পরীক্ষায় মোট ১৪ জনের কোভিড- ১৯ পজেটিভ আসে।  তারমধ্যে চট্টগ্রাম জেলায় ১২ জন (একটি পুরাতন)। বাকী ২টি চট্টগ্রাম বিভাগের লক্ষ্মীপুর জেলার।  এ নিয়ে গত দুইদিনে জেলায় কোভিড- ১৯ আক্রান্তের সংখ্যা হয়েছে ৬৭।  আর জেলায় গত ৬১ দিনে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০৭ জনে।
আজ শুক্রবার (৮ মে) রাত ১০টা ১৯ মিনিটে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।  জেলা সিভিল সার্জনের প্রতিবেদন অনুসারে চট্টগ্রামের দুটি হাসপাতালে করোনা পরীক্ষা কর হচ্ছে। এই দু’টি প্রতিষ্ঠান হচ্ছে ফৌজদারহাটের বিআইটিআইডি এবং খুলশীর সিভাসু। তবে শুক্রবার রাত সাড়ে ১১টা পর্যন্ত সিভাসু’র টেস্ট ল্যাবের ফলাফল জানা যায়নি।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল আটটার পর থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সময়ে) চট্টগ্রামের বিআইটিআইডিতে মোট ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  এরমধ্যে ১৪টি কোভিড- ১৯ পজেটিভ শনাক্ত করা গেছে।  এরমধ্যে চট্টগ্রাম জেলায় ১২ জন (একজন পুরাতন রোগী পুনরায় পরীক্ষায় পজেটিভ এসেছে) এবং বাকী দু’জন লক্ষ্মীপুর জেলার।  চট্টগ্রাম জেলার ১২ জনের একটি পুরাতন হওয়ায় নতুন শনাক্তের তালিকায় যুক্ত হয়নি।  বাকী ১১ জনের মধ্যে পটিয়া ও সাতকানিয়া উপজেলায় (মাদার্শা) ১ জন করে শনাক্ত হয়েছেন।  বাকী ৯ জন চট্টগ্রাম নগরের।  তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকার ১ জন, কদমতলী এলাকার ১ জন, অক্সিজেন এলাকার মুরাদনগরের ১ জন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন ১ জন, পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন ১ জন, পাহাড়তলীর সরাইপাড়া ওয়ার্ডের বাছা মিয়া সড়কের ১ জন, হালিশহর এলাকার ২ জন এবং দেওয়ানহাট এলাকার ১ জন রয়েছেন।
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (৭ মে) ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্ত হয়েছিলেন মোট ৫৬ জন।  এ নিয়ে আজ শুক্রবার পর্যন্ত চট্টগ্রাম জেলায় কোভিড- ১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২০৭ জনে।

ডিসি/এসআইকে/আইএস