করোনা ভাইরাস : দেশে শনাক্ত আরো ১০৩৪, মৃত্যু ১১ জনের

ঢাকা ব্যুরো, দৈনিক চট্টগ্রাম >>>
করোনা ভাইরাস কোভিড- ১৯ সংক্রমণ রেকর্ড হারে বাড়তে শুরু করেছে বাংলাদেশে।  গত কয়েকদিনের আক্রান্তের পরিসংখ্যান দেখলেই তা বোঝা যায়।  গতকাল রবিবার (১০ মে) ৮৮৭ জনের পর আজ সোমবার (১১ মে) দেশে এক দিনে রেকর্ড ১ হাজার ৩৪ জনের মধ্যে নতুন করে করোনাভাইরাস কোভিড- ১৯ সংক্রমণ ধরা পড়েছে।  এ নিয়ে দেশে কোভিড- ১৯ আক্রান্ত রোগী হলেন ১৫ হাজার ৬৯১ জন। গতকাল রবিবার থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ জন ।  এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে।
আজ সোমবার (১১ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।  তিনি বলেন, গত ২৪ ঘন্টায় (রবিবার সকাল আটটার পর থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত) সারা দেশে মোট নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৬২টি।  এর মধ্যে আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয় ৭ হাজার ২০৮টি।  পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৩৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।  সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫ জনের নমুনা। দেশে এখন ৩৭টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।
এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১১ জন মারা গেছেন।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা ২৩৯ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫২ জন।  এ নিয়ে মোট ২ হাজার ৯০২ জন সুস্থ হলেন।

ডিসি/এসআইকে/এমএসএ