হাটহাজারীতে করোনা রোগীর মৃত্যু

মো. মোতাহের উদ্দিন মাজেদ, হাটহাজারী থেকে >>>
হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মনিয়াপুকুর এলাকার শনাক্ত করোনা রোগী শিরু আক্তার (৩৬) মৃত্যুবরণ করেছেন।  গতকাল (১২ মে) মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্হায় তিনি মৃত্যুবরণ করেন।  হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম ইমতিয়াজ হোসাইন দৈনিক চট্টগ্রামকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  এটি হাটহাজারীতে করোনায় আক্রান্ত প্রথম কোনো রোগীর মৃত্যু।
গতকাল ১২ মে উপজেলার গুমানমর্দন ইউনিয়নে নতুন একজন করোনা রোগী সনাক্ত হয়।  এ নিয়ে ১২ মে পর্যন্ত হাটহাজারীতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ জন। এর মধ্যে একজনের মৃত্যু হলো।
উল্লেখ্য, মৃত্যুবরণ করা শিরু আক্তার গত ২ মে শ্বাস কষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।  ৪ মে তিনি হাসপাতাল থেকে হাটহাজারীতে বাবার বাড়িতে চলে যান।  এরপর ৮ মে শিরু আক্তারের করোনা টেস্টের রেজাল্ট পজিটিভ আসলে তিনি অনেকটা ভয়ে আত্মগোপন করেন।  পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তার উপস্থিতি নিশ্চিত হয়ে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা, ধলই ইউনিয়ন চেয়ারম্যানসহ প্রশাসনের সকলে তাকে কাউন্সিলিং এর মাধ্যমে মনোবল বাড়াতে কাজ করেন এবং সুচিকিৎসার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।  কিন্তু ঘাতক করোনার নিষ্ঠুরতার কাছে হার মানেন তিনি।
নিহত শিরু আক্তার হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সরোয়ার চৌধুরীর বাড়ির বাসিন্দা।

ডিসি/এসআইকে/এমএমইউএম