করোনায় আক্রান্ত হয়ে মিরসরাইয়ে প্রথম মৃত্যু

আজমল হোসেন, মিরসরাই প্রতিনিধি >>>
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মিরসরাইয়ের মোহাম্মদ নিজাম (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।  এটিই উপজেলার প্রথম কোনো কোভিড- ১৯ আক্রান্ত ব্যক্তির মৃত্যু।  তিনি স্বাস্থ্য অধিদপ্তরের স্টোর অফিসার পদে কর্মরত ছিলেন।  নিহতের বাড়ি উপজেলার ইছাখালি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হাফিজ গ্রামের হাজী আবদুর রশীদ ভূইয়া বাড়ি।  আজ বুধবার (১৩ মে) ভোর সাড়ে ৫ টায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
মরহুমের জেঠাতো ভাই মিরসরাই ডায়াবেটিক সেন্টারের চিকিৎসক ডা. আহমেদ মঈনুল ইসলাম দৈনিক চট্টগ্রামকে জানান, গত মঙ্গলবার দায়িত্বরত অবস্থায় তিনি কোভিড-১৯ (করোনা ভাইরাসে) আক্রান্ত হন।  দুই সন্তানের জনক এই ব্যক্তিকে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে জানান তিনি।  মরহুমের দাফন কাজে মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংস্থা ‘শেষ বিদায়ের বন্ধু’ সার্বিক ব্যবস্থার দায়িত্বে থাকবেন বলেও জানান তিনি।
স্বেচ্ছাসেবী সংস্থা ‘শেষ বিদায়ের বন্ধু’র প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়ক ও মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি মো. নুরুল আলম বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিদের দাফনে সহায়তা করার জন্য ‘শেষ বিদায়ের বন্ধু’ সংগঠনের আত্মপ্রকাশ হয়।  করোনা ভাইরাসের ভয়ে অনেকে লাশের গোসল, জানাযা, দাফনের সময় ভয়ে কাছে যান না।  উপজেলার ১৬টি ইউনিয়ন, ২ পৌরসভায় আমাদের স্বেচ্ছাসেবী ইউনিট প্রস্তুত আছে।  স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে আমরা লাশের যাবতীয় কার্যক্রম শেষ করবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন দৈনিক চট্টগ্রামকে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তার মৃত্যুর খবরটি অত্যন্ত দুঃখজনক।  সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের ক্ষেত্রে প্রশাসনের কোনো নিষেধাজ্ঞা নেই।  লাশ দাফনের সময় সীমিত সংখ্যক মুসল্লির উপস্থিতির নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এএইচ