চট্টগ্রামে নতুন রেকর্ড : বুধবার একদিনেই কোভিড-১৯ শনাক্ত ৯৫, মৃত্যু ৪ জনের

নগর প্রতিবেদক >>>
চট্টগ্রামে প্রতিদিনই করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্তে রেকর্ড সৃষ্টি হচ্ছে।  গত মঙ্গলবার (১২ মে) ৮৮ জন কোভিড- ১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পর আজ বুধবার (১৩ মে) নতুন করে আরো ৯৫ জনের দেখে করোনা শনাক্ত হয়েছে।  চট্টগ্রামে বুধবার রাত পর্যন্ত একদিনে ৯৫ জন আক্রান্তের মাধ্যমে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৫১৪ জনে।  চট্টগ্রাম নগরের ৩টি করোনা পরীক্ষাগারের প্রতিবেদনে এই তথ্য উঠে আসে। এছাড়াও এদিন মোট ৪ জনের মৃত্যু হয়েছে কোভিড- ১৯ আক্রান্ত হয়ে।
আজ বুধবার (১৩ মে) রাত সাড়ে ১০ টার পর চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রাম নগরের ‘চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) পিসিআর ল্যাবে মোট ৪৬টি নমুন পরীক্ষা করা হয়।  এতে কোভিড- ১৯ শনাক্ত হয় মোট ২০ জনের।  এরমধ্যে চট্টগ্রাম নগর ও বাঁশখালীর রয়েছেন ১২ জন। বাকী ৮ জন চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার বাসিন্দা।  সীতাকুণ্ডের ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডি’র ল্যাবে বুধবার মোট ২৩১টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের দেহে কোভিড- ১৯ শনাক্ত হয়।  এরমধ্যে চট্টগ্রাম নগরের ৩৩ ও উপজেলাগুলোতে ৫ জনসহ চট্টগ্রাম জেলার রয়েছেন ৩৮ জন।  বাকি ১১ জন বিভাগের অন্যান্য জেলার বাসিন্দা।  এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার মোট ৯০টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের দেহে কোভিড- ১৯ পজেটিভ পাওয়া গেছে।  এরমধ্যে চট্টগ্রাম নগরের ৪১ জন এবং জেলার বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুবরণ করা ব্যক্তির সংখ্যা ২৭ জন।
বিআইটিআইডি থেকে শনাক্তকৃত কোভিড- ১৯ রোগীদের মধ্যে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায়২, সাতকানিয়া উপজেলায় ১, সীতাকুণ্ড উপজেলায় ২ (দক্ষিণ ইদুলপর ১, সলিমপুর ফৌজদারহাট ১), রাউজান উপজেলায় ১ জন। বাকীদের মধ্যে চট্টগ্রাম নগরের পাহাড়তলী এলাকায় ২, ইপিজেড এলাকায় ১, আন্দরকিল্লা এলাকায় ১ (হোটেল চকবাজার), দামপাড়া পুলিশ লাইনে ৫, ফয়’সলেকে ১, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ২, বিআইটিআইডিতে চিকিৎসাধীন ৩, আকবরশাহ থানাধীন সিটি গেইট এলাকায় ১, নিউ মনছুরাবাদে ১, পূর্ব ফিরোজশাহ’য় ১ (কৈবল্যধাম), পাহাড়তলী থানাধীন নয়াবাজার এলাকায় ১, দক্ষিণ কাট্টলীতে ১, হালিশহর থানাধীন হালিশহর এলাকায় ১, হালিশহরের মুন্সিপাড়ায় ১, সদরঘাটে ৭ (সদরঘাট থানায় কর্মরত ওসিসহ সদস্যবৃন্দ), ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন ১, চকবাজার এলাকার ১ জন।
বুধবার নতুন করে জেলায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫ জন, এ নিয়ে জেলায় মোট আইসোলেশনে ছিলেন ২৫৪ জন। বুধবার নতুন করে ৯ জনসহ জেলায় মোট সুস্থ হয়েছেন ৮৯ জন।  কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রামের দুইটি নমুনা পরীক্ষা করা হলেও তা নেগেটিভ এসেছে বলে তিনি জানান।

ডিসি/এসআইকে/আইএস