ড. আনিসুজ্জামান করোনায় আক্রান্ত ছিলেন

অধ্যাপক ড. আনিসুজ্জামান।

ঢাকা ব্যুরো, দৈনিক চট্টগ্রাম >>>
বাংলা ভাষা ও সাহিত্যের শিক্ষক, গবেষক জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান করোনা ভাইরাস কোভিড- ১৯ এ আক্রান্ত ছিলেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।  আজ বৃহস্পতিবার (১৪ মে) রাত সাড়ে ১০টা নাগাদ এই তথ্য জানানো হয়।  এর ফলে ড. আনিসুজ্জামানের দাফন সংক্রান্ত যে কর্মসূচি ছিল তা বাতিল করা হয়েছে।  তাঁকে করোনা স্বাস্থ্যবিধি মেনে দাফন করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার।
উল্লেখ্য, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার (১৪ মে) বিকাল ৪টা ৫৫ মিনিটে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যু হয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরম শ্রদ্ধার মানুষ ছিলেন ড. আনিসুজ্জামান।

প্রধানমন্ত্রীে শেখ হাসিনার পরম শ্রদ্ধার মানুষ ছিলেন ড. আনিসুজ্জামান।

বাহাত্তরের কুদরাত-এ-খুদা শিক্ষা কমিশনের সদস্য আনিসুজ্জামান আমৃত্যু ছিলেন বাংলা একাডেমির সভাপতি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও তিনি শিক্ষকতা করেছেন।  ৮৩ বছর বয়সী এই অধ্যাপক হৃদরোগ, কিডনি ও ফুসফুসে জটিলতা, পারকিনসন্স ডিজিজ এবং প্রোস্টেটের সমস্যায় ভুগছিলেন।  শেষ দিকে তার রক্তে ইনফেকশনও দেখা দিয়েছিল।
অসুস্থতা বাড়তে থাকায় গত ২৭ এপ্রিল আনিসুজ্জামানকে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।  সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় ৯ মে তাকে নেওয়া হয়েছিল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে।  আজ বৃহস্পতিবার বিকালে তাঁর মৃত্যুর খবরে নেমে আসে শোকের ছায়া।  রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অধ্যাপকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

ডিসি/এসআইকে/এমএসএ