কোভিড- ১৯ : চট্টগ্রামে রেকর্ড ২৫৭ জন শনাক্ত, মৃত্যু ২

নগর প্রতিবেদক >>>
গত ২৪ ঘন্টায় (বুধবার পর্যন্ত) চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ২৫৭ জনের দেহে কোভিড- ১৯ সংক্রমণ ধরা পড়েছে।  একই সময়ে মৃত্যুবরণ করেছেন দুই ব্যক্তি।  চট্টগ্রামের বিআইটিআইডি, সিভাসু ও চট্টগ্রাম মেডিকেল কলেজ এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ৭২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন এই কোভিড- ১৯ আক্রান্তদের চিহ্নিত করা হয়।  এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট ১ হাজার ২৩৪ জন করোনায় আক্রান্ত হলেন।  এরমধ্যে গত মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১২৭ জন।  আর মৃত্যুবরণ করেছেন মোট ৪৪ জন।  বুধবার (২০ মে) মৃত্যুবরণ করা ব্যক্তিরা চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  তারা করোনায় আক্রান্ত ছিলেন।  বুধবার (২০ মে) ভোরগত রাত সাড়ে ১২টা এবং চারটার দিকে তারা মৃত্যুবরণ করেন বলে জানা গেছে।  দুইজনের মধ্যে একজন নগরের হালিশহর এলাকার এবং অন্যজন আকবরশাহ এলাকার বাসিন্দা।
 চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব এবং বুধবার (২০ মে) রাত সাড়ে ১১টা নাগাদ জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব জানান, হাসপাতালে চিকিৎসাধীন দুইজনের মৃত্যু হয়েছে। তারা দুইজনই করোনা পজেটিভ ছিলেন।
অন্যদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্র আরো জানায়, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে মোট ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়।  এরমধ্যে চট্টগ্রাম জেলার ৪১ জনের দেহে কোভিড- ১৯ সংক্রমণ ধরা পড়ে।  এরমধ্যে চট্টগ্রাম মহানগরের রয়েছেন ৩২ জন।  বাকীদের মধ্যে চন্দনাইশ উপজেলায় ৬, আনোয়ারা উপজেলায় ২ এবং বোয়ালখালী উপজেলার ১ জন রয়েছেন।  খুলশীতে অবস্থিত চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে জেলার ২৮ জনের মধ্যে কোভিড- ১৯ পজিটিভ শনাক্ত করা হয়।  এরমধ্যে চট্টগ্রাম নগরের রয়েছেন ১৯ জন।  বাকীদের মধ্যে বোয়ালখালী উপজেলার ২, রাঙ্গুনিয়ার ৫ এবং পটিয়া উপজেলার ২ জন রয়েছেন।  একই সময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জনের মধ্যে কোভিড- ১৯ পজিটিভ চিহ্নিত করা হয়।  এরমধ্যে নগরের রয়েছেন ৭৯ জন।  বাকীদের মধ্যে রাঙ্গুনিয়ার ১ জন এবং পটিয়া উপজেলার ১ জন করে রয়েছে।  এর আগের দিন মঙ্গলবার (১৯ মে) একই ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষা করে ১০১ জনকে করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়।  এদের মধ্যে নগরের রয়েছেন ৯৫ জন এবং লোহাগাড়া, সাতকানিয়া ও বোয়ালখারী উপজেলায় ১ জন করে এবং পটিয়া উপজেলার রয়েছেন ২ জন।
এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে কোভিড- ১৯ পজিটিভ শনাক্ত করা হয়।  এদের মধ্যে লোহাগাড়া উপজেলার ৫ জন এবং সাতকানিয়া উপজেলার ১ জন রয়েছেন।

ডিসি/এসআইকে/আইএস