করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন নিয়ে উত্তেজনা

ফারুক রিয়াদ, কক্সবাজার প্রতিনিধি >>>
কক্সবাজার শহরের ২ নম্বর ওয়ার্ডের আওতাধীন ফিসারিঘাটস্থ মধ্যম নুনিয়াছড়ার মৎস্য ব্যবসায়ী জয়নাল আবেদীন প্রকাশ জয়নাল বহদ্দার করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।  কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়ার পথে ২৫ মে আনুমানিক রাত ১২ টার দিকে তাঁর মৃত্যু হয়।  করোনা উপসর্গ নিয়ে মৃত্যু নিশ্চিত হওয়ার পর প্রশাসনের তৎপরতা জোরদার করা হয়েছে।  মৃতের পরিবারের বড় ছেলে এবং ছোট ছেলেকে বর্তমানে আইসোলেশনে এ রাখা হয়েছে।
স্থানীয়রা জানান, ঈদের দিন সন্ধ্যার পর থেকে জয়নাল আবেদীন শ্বাসকষ্ট অনুভব করেন।  পরে রাত ১২ টার দিকে শ্বাসকষ্ট বেড়ে গেলে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।  এরইমধ্যে মৃতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।
এদিকে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় তাকে সমাজের কবরস্থানে দাফন করা নিয়ে উত্তেজনা বিরাজ করছে।  এলাকার মানুষ চাইছেন না তাকে সমাজের কবরে সমাহিত করা হোক।  শেষ খবর পাওয়া পর্যন্ত মৃত ব্যক্তির লাশ দাফন নিয়ে শুরু হয়েছে গড়িমসি।  সমাজের একটি পক্ষ কোনো মতেই রাজি হচ্ছেন না সামাজিক কবরস্থানে করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তির লাশ দাফনে।  এ নিয়ে এলাকায় জনমনে উত্তেজনা বিরাজ করছে।
শহরের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান দৈনিক চট্টগ্রামকে জয়নাল আবেদীন কোম্পানির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  তবে তাকে দাফন করা নিয়ে কোনো মন্তব্য করতে তিনি চাননি।

ডিসি/এসআইকে/এফআর