কাপ্তাইয়ে ৭ জনের করোনা সনাক্ত

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি
নমুনা পরীক্ষার পর পার্বত্য রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় ৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।  গতকাল সোমবার (১ জুন) রাতে চট্টগ্রাম পরীক্ষাগার থেকে আসা রিপোর্টে কাপ্তাইয়ে অবস্থানরত ৭ জনের করোনা প্রজেটিভ রিপোর্ট আসে।  করোনায় আক্রান্ত এই ৭ জনের মধ্যে ৪ জন নারী মহিলা ও ৩ জন পুরুষ রয়েছেন। বিষয়টি আজ মঙ্গলবার (২ জুন) নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।
উল্লেখ্য, দীর্ঘ আড়াই মাস যাবত জনসার্থে কাপ্তাই উপজেলা প্রশাসন, পরিষদ, পুলিশ সার্কেল, স্বাস্থ্য বিভাগ, কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা পুলিশ এবং পাঁচ ইউপি চেয়ারম্যানরা নিরলসভাবে সমন্বিতভাবে করোনা প্রতিরোধে কাজ করায় করোনা মুক্ত ছিল উপজেলা। কিন্তু সবকিছুই বিফল করে দিল অসচেতন মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলার কারণে।
জানা গেছে, কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে চলাচলে সন্দেহ হওয়ায় অনেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছিল।  তাদের মধ্যে পজেটিভ রিপোর্ট আসে ৭ জনের।  
অপর দিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, কিছু দিন পূর্বে কাপ্তাই নৌ বাহিনী এলাকায় এক নৌ কর্মকর্তার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করা হলে রিপোর্টে করোনা পজিটিভ আসে।  তার সংস্পর্শে আসা বা থাকা লোকজন ও হাসপাতালের এক টেকনিশিয়ানসহ বেশ কয়েকজনের নমুন সংগ্রহ করে গত ২৮ মে চট্টগ্রামের বিআইটিআইডির ল্যাবে পাঠানো হয়।  গতকাল সোমবার (১ জুন) তাদের মধ্যে ৭ জনের করোনা পজিটিভ আসে।  সংশ্লিষ্ট দপ্তরের বিশেষজ্ঞবৃন্দ সবাইকে সরকারি নির্দেশনা মেনে জীবনাচরণে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন।

ডিসি/এসআইকে/এমএ