দুই ভাইসহ করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু হাটহাজারীতে

হাটহাজারী প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দুই ভাইসহ ৩ ব্যক্তির মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে।  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১০ ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়।  গতকাল শুক্রবার (৫ জুন) দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ছোট ভাই শাহজাহান মারা যান।  এর আগে করোনা উপসর্গে দুপুর ১২ টার দিকে মৃত্যু হয় তার বড় ভাই শাহ আলমের।  জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে গত ২ জুন (মঙ্গলবার) চমেকে ভর্তি হন তারা।  ভর্তির পর পর অক্সিজেন সংকট মেটাতে ৪৮ হাজার টাকা দিয়ে কেনেন অক্সিজেন মেশিন।  পরে সেটিতে কুলোতে না পেরে ৭০ হাজার টাকায় কেনেন বড় একটি অক্সিজেন মেশিন।  জীবন বাঁচাতে ১ ঘণ্টা পর পর হাজার টাকায় অক্সিজেন ভর্তি করছিলেন তার স্বজনেরা।
পরিবারের অভিযোগ, গত ৩০ মে চমেকে নমুনা পরীক্ষার জন্য দিয়েও আজ পর্যন্ত রিপোর্ট পাননি তারা।  বেসরকারি হাসপাতালে ভর্তির অনেক চেষ্টা করেও ভর্তি করাতে পারেননি তারা।
এদিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের পশ্চিমে মনছুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন বড়ুয়া গতকাল শুক্রবার করোনা উপসর্গ নিয়ে চমেকে ভর্তি হন।  শুক্রবারই দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।
মৃত্যুবরণকারীদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে আলাপ করে দাফন কাফন সম্পন্ন করা হবে।

ডিসি/এসআইকে/এমএমইউএম