কাপ্তাইয়ে এক চিকিৎসকসহ কোভিড-১৯ আক্রান্ত ১৪ জন

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
করোনা ভাইরাস কোভিড- ১৯ নমুনা সংগ্রহের গতি বেড়েছে পার্বত্য রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায়।  গত মে থেকে এ পর্যন্ত মোট ২৫৫ জনের নমুনা পরীক্ষা করে কাপ্তাইয়ের এক চিকিৎসকসহ ১৪ জনের মধ্যে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।  কাপ্তাই উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কাপ্তাই-চন্দ্রঘোনা থানাসহ সংশ্লিষ্ট প্রশাসনের আক্রান্ত সবার নিজ নিজ বাসায় হোম আইসিলেশনে থাকার নির্দেশনা জারি করেছে উপজেলা প্রশাসন।
এ বিষয়ে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের টিএইচও ডা. মাসুদ আহমেদ চৌধুরী ও আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ওমর ফারুক রনি দৈনিক চট্টগ্রামকে জানিয়েছেন, ৩১ মে এর পরে কাপ্তাইয়ে ক্রমান্বয়ে নমুনা সংগ্রহ করা হচ্ছে এবং সে অনুপাতে রিপোর্টও পাওয়া যাচ্ছে।
কাপ্তাইয়ে গেল মে মাস থেকে শুরু হয় নমুনা পরীক্ষা সংগ্রহ।  এর মধ্যে কাপ্তাইয়ের নৌ বাহিনী এলাকা, নতুন বাজার, রাইখালী, শিলছড়ি, বড়ইছড়ি কলেজ এলাকা, হাসপাতাল এলাকাসহ পাঁচ ইউনিয়নের প্রায় ২৫৫ জন মানুষের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগের টেকনিশিয়ানরা।  পরে তা চট্টগ্রামে পাঠানো হয়।  সংগৃহিত এসব নমুনার মধ্যে ১৪ জনের দেহে কোভিড- ১৯ আক্রান্ত চিহ্নিত হয়েছেন। কাপ্তাইয়ে মোট ১৪ জন করোনায় আক্রান্ত হলেন বলে তারা জানান।

ডিসি/এসআইকে/এমএ