উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি-সদস্য সচিব করোনায় আক্রান্ত

এসএইচ জুনাঈদী, বোয়ালখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি-সদস্য সচিব দু’জনই করোনায় আক্রান্ত হয়েছেন।  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি আছিয়া খাতুনের পর করোনা ভাইরাস শনাক্ত হয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোহাম্মদ জিল্লুর রহমানেরও।  গতকাল মঙ্গলবার (৯ জুন) রাতে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা যায়।
৬ জুন নমুনা দেওয়ার পর মঙ্গলবার রাতে ইউএনও আছিয়া খাতুনের রিপোর্ট পজিটিভ আসে।  যদিও তিনি গত এক সপ্তাহ ধরে হোম আইসোলেশনে রয়েছেন এবং বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন। 
অন্যদিকে ৮ জুন নমুনা দেওয়া পর একই দিনে কোভিড-১৯ রিপোর্টে পজিটিভ এসেছে বলে জানিয়েছেন বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ জিল্লুর রহমান।  তিনি আরো জানান, গায়ে জ্বর থাকার কারণে করোনা ভাইরাস সন্দেহে নমুনা দেওয়ার পর রিপোর্ট পজিটিভ আসে।  গতকাল (মঙ্গলবার) হালকা কাশি থাকলেও আজ (বুধবার) সুস্থতাবোধ করছি।  অসুস্থবোধ করার পর থেকেই হোম আইসোলেশনে আছি।
প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও সদস্য সচিব হওয়ার কারণে দু’জনই বোয়ালখালীবাসীকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করার জন্য নিরলস কাজ করেছেন।  ‘করোনা দুর্যোগ’ শুরু হওয়ার প্রথম থেকেই সচেতনতা সৃষ্টি, বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টিনে থাকাদের স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ আলাদা আইসোলেশন সেন্টার স্থাপন করা ও কোভিড-ননকোভিড রোগীদের চিকিৎসা প্রদানসহ পাশে থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা করার চেষ্টা করেছেন তারা।

ডিসি/এসআইকে/এসএইচজে