মধ্যরাত থেকে কড়া লকডাউন উত্তর কাট্টলী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
অপ্রতিরোধ্য গতির মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ২১ দিনের কড়া লকডাউন শুরু হচ্ছে নগরের উত্তর কাট্টলীতে।  আজ মঙ্গলবার (১৬ জুন) রাত ১২টা ১ মিনিট থেকে এ ওয়ার্ডের ২০টি প্রবেশপথের ১৪টি বন্ধ হয়ে যাবে।  জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি চলাচলের জন্য খোলা থাকবে ৬টি সড়ক।
লকডাউনের আওতামুক্ত থাকবে সাগরিকার বিসিক শিল্প এলাকা।  প্রতিদিন রিকশাভ্যানের মাধ্যমে ন্যায্য বাজার মূল্যে কাঁচা বাজার সরবরাহ করা হবে লকডাউন এলাকায়।  ধর্মীয় ইবাদত ঘরেই আদায় করতে হবে, এলাকাবাসীর সার্বিক সহায়তার জন্য থাকবে সিটি কর্পোরেশনের একাধিক কন্ট্রোলরুম ও এলাকাভিত্তিক স্বেচ্ছাসেবক টিম।
জরুরি প্রয়োজনে চসিকের কন্ট্রোল রুমে (০৩১-৪৩১৫১৩৬৮, ০৩১-৪৩১৫১৩৬৯, ০৩১-৪৩১৫১৩৭০, ০৩১-৪৩১৫১৩৭১, ০৩১-৪৩১৫১৩৭২, মোবাইল ০১৮১৯-০৫৬৮৪৪, ০১৮১১-৮৮৭০৮৪) যোগাযোগ করা যাবে।
 চসিকের ব্যবস্থাপনায় কোভিড ও নন-কোভিড রোগীদের চিকিৎসা ও হাসপাতালে প্রেরণের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে।  লকডাউন এলাকায় অবস্থানকারী সব সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী সাধারণ ছুটির আওতায় থাকবেন।  লকডাউনের কর্মপরিকল্পনা নিয়ে আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুরে চসিক কনফারেন্স হলে সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় প্যানেল মেয়র ও কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্ট সিও লে. কর্নেল মাহবুব, চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডা. মোস্তফা খালেদ আহমদ, চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, সিএমপি’র ডিসি মোহাম্মদ কামরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. হানিফ উদ্দিন, চসিকের ডা. মোহাম্মদ আলী, প্রধান নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম, আইটি অফিসার ইকবাল হাসান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা. সরোয়ার আলম, সহকারী পরিচালক স্বাস্থ্য কামরুল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়র উত্তর কাট্টলীর বাসিন্দাদের সরকারি স্বাস্থ্যবিধি ও চসিকের প্রদর্শিত নিয়মকানুন মেনে লকডাউন কার্যকর করার জন্য অনুরোধ জানান।

ডিসি/এসআইকে/আইএস