চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভেন্টিলেটর মেশিন দিল টি কে গ্রুপ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংকট মোকাবিলায় করোনা আক্রান্ত রোগীদেরকে আরো সুচিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রামের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের জন্য ২০টি ভেন্টিলেটর মেশিন দিয়েছে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান টি কে গ্রুপ।  আজ শুক্রবার (১৯ জুন) বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এসব ভেন্টিলেটর হস্তান্তর করেন টি কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক।
মোহাম্মদ মোফাচ্ছেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভেন্টিলেটর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহাম্মদ ইলিয়াস হোসেন।  বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।  এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টি কে গ্রুপের জিএম (ফাইন্যান্স) মো. মোস্তাফিজুর রহমান ও ফৌজদারহাট ফিল্ড হাসপাতালের পরিচালক ডা. বিদ্যুৎ কুমার বড়ুয়া।  টি কে গ্রুপের এই উদ্যোগকে সফল করতে রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  জেলা প্রশাসন, টি কে গ্রুপ ও হাসপাতালসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও আমন্ত্রিত অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।
টি কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ কালামের ঐকান্তিক প্রচেষ্টায় দেশব্যাপি চিকিৎসকদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং ভুক্তভোগী জনগোষ্ঠীর জন্য ত্রাণ বিতরণ কার্যক্রমসহ প্রতিষ্ঠানটি বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।  অনুষ্ঠানে জেলা প্রশাসকের মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জন্য ১০টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য ৩টি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের জন্য ৩টি, সার্জিস্কোপ হাসপাতালের জন্য ৩টি ও পার্কভিউ হাসপাতালের জন্য ১টিসহ মোট ২০ ভেন্টিলেটর মেশিন সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তুলে দেয়া হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, দেশের এই সংকটময় মুহুর্তে হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে এই ভেন্টিলেটরগুলো কার্যকর ভূমিকা রাখবে।  করোনা পরিস্থিতিতে রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুলের আন্তরিকতায় টি কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ কালামের এ উদ্যোগ দেশের অন্যান্য শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসার ক্ষেত্রে আরো বেশী আগ্রহী করে তুলবে।  সরকারের পাশাপাশি টি কে গ্রুপের মতো বেসরকারি বড় বড় শিল্প প্রতিষ্ঠান সহযোগিতা করলে করোনা মোকাবিলা করতে সক্ষম হবো।
জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের নির্ধারিত হাসপাতালসমূহে করোনা আক্রান্ত রোগীদেরকে আন্তরিকভাবে চিকিৎসা দেয়া হলেও প্রয়োজনের তুলনায় ভেন্টিলেটর, হাই ফ্লু ন্যাসাল ক্যানোলা ও অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর এখনো সংকট রয়েছে।  টি কে গ্রুপ ভেন্টিলেটর দিয়ে যেভাবে এগিয়ে এসেছেন সেভাবে অন্যান্য প্রতিষ্ঠানও চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে এগিয়ে আসলে কোভিড-১৯ মোকাবেলার এই যুদ্ধে আমরা জয়ী হতে পারব।

ডিসি/এসআইকে/এমএনইউ