করোনা মুক্ত হলেন সাংসদ মোছলেম, বিএনপির আবু সুফিয়ান ও ইউএনও আছিয়া

শাহাদাত হোসাইন জুনাঈদী, বোয়ালখালী প্রতিনিধি >>>
দীর্ঘ সময় আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার পর করোনামুক্ত হলেন চট্টগ্রাম- ৮ আসনের (চান্দগাঁও-বোয়ালখালী) সংসদ সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, একই আসনে বিএনপি থেকে সংসদ সদস্যপ্রার্থী ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান এবং বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আছিয়া খাতুন।  আজ সোমবার (২২ জুন) মোছলেম উদ্দিন আহমদ ও আবু সুফিয়ানের পারিবারিক সূত্র এবং গতকাল রবিবার (২১ জুন) রাত সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় আছিয়া খাতুনের সুস্থতার এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।
জানা গেছে, গত শনিবার করোনায় আক্রান্ত সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।  তার পরিবারের সদস্যরা এ তথ্য নিশ্চিত করে দৈনিক চট্টগ্রামকে বলেন, আরও একটি পরীক্ষায় নেগেটিভ আসলে তিনি পুরোপুরি করোনামুক্ত হবেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।  তবে তার অবস্থা ভালোর দিকে। তিনি ঢাকার আনোয়ার খান হাসপাতালে আছেন।
এর আগে, গত ১০ জুন তার স্ত্রীসহ পরিবারের ১৪ জন করোনায় আক্রান্ত হন মোছলেম উদ্দিন আহমদ।  পরদিন তিনি আক্রান্ত পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় চলে যান।
এদিকে, স্বপরিবার করোনামুক্ত হয়েছেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। আজ সোমবার (২২ জুন) সন্ধ্যায় তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  আবু সুফিয়ান বলেন, দ্বিতীয় পরীক্ষার রিপোর্টেও করোনা নেগেটিভ এসেছে।  মানুষের দোয়ায় ও আল্লাহর রহমতে আমি ও আমার পরিবার এখন সম্পূর্ণ সুস্থ।  তিনি বলেন, এ দুঃসময়ে মানুষের যে ভালোবাসা, দোয়া পেয়েছি একজন রাজনৈতিক কর্মী হিসেবে তা আমার জীবনের শ্রেষ্ঠ পাওয়া।
গত ৮ জুন আবু সুফিয়ান, তার স্ত্রী নুর তাজ বেগম, ব্যারিস্টারপুত্র তানজিরুল ইসলামের করোনা রিপোর্ট পজেটিভ আসে।
অন্যদিকে, বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন মুঠোফোনে দৈনিক চট্টগ্রামকে জানান, গত ১০ জুন করোনা রিপোর্ট পজিটিভ আসার পর হোম আ্ইসোলেশনে চলে যাই।  দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় ফের করোনা পজিটিভ আসে।  তবে তৃতীয় বারের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।  বর্তমানে সুস্থ আছি তেমন কোনো সমস্যা নাই।  তারপরও গাইডলাইন অনুযায়ী চতুর্থ দফায় নমুনা পরীক্ষা করাবো।  ইউএনও আছিয়া খাতুন করোনা দুযোর্গকালে বোয়ালখালীবাসীর দোয়া ও আন্তরিকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডিসি/এসআইকে/এসএইচজে