লামায় একদিনেই ১০ জনের করোনা শনাক্ত

মিজানুর রহমান, লামা (বান্দরবান) থেকে >>>
পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছেন ১০ জন।  এই নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩০ জনে।  গতকাল মঙ্গলবার (২৩ জুন) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্ট এর ভিত্তিতে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।
আক্রান্ত রোগীদের মধ্যে রয়েছেন পৌর প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশাহ (৫৫) সহ চেয়ারম্যান পাড়ার মো. মনির হোসেন (৩১), আজিজনগর মিশন পাড়ার রীমা আক্তার (১৮), লামা পৌরসভা নয়াপাড়ার জয়িতা বড়ুয়া (১৫) ও সজিব বড়ুয়া (১২), দরদরী বড়ুয়া পাড়ার রুবি বড়ুয়া, উপজেলা ব্র্যাক অফিসের ব্যবস্থাপব মো. জসীম উদ্দিন (৩৯), রাজবাড়ির মোহসেনা (৩৫), পুলিশ সদস্য মো. আকরাম উদ্দিন (২৩), কুমারি পুলিশ ফাঁড়ির সদস্য মো. তুহিন (২২)।
এদিকে, কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় আতঙ্ক বিরাজ করছে উপজেলার জনসাধারণের মাঝে।  স্থানীয়দের মতে, বান্দরবানের লামা উপজেলাতে আগে প্রশাসন দক্ষ হাতে লকডাউন কার্যকর করায় সর্বত্র এই ভাইরাস ছড়াতে পারেনি।  কিন্তু আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আগের মতো সক্রিয় না থাকার ফলে বাজার-হাটে মানুষের বিচরণ বেড়ে যাওয়ায় সংক্রমণ বেড়েই চলছে।  অপরদিকে সাধারণ মানুষও অযাচিতভাবে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করছেন না, অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করার কারণে সংক্রমণের পরিধি বাড়ছে।
প্রসঙ্গত, বান্দরবানের লামা উপজেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ জন, তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।  বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১৫ ও হাসপাতালে ভর্তি আছেন ৩ জন।

ডিসি/এসআইকে/এমআর