প্লাজমা থেরাপিতেও বাঁচানো গেলো না ডা. সামিরুলকে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে সামিরুল ইসলাম নামে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।  আজ বুধবার (২৪ জুন) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।  মেট্রোপলিটন হাসপাতালের মহাব্যবস্থাপক ডা. মোহাম্মদ সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন।  করোনায় আক্রান্ত হওয়ার পর ডা. সামিরুলকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়।  এরপরও তাকে বাঁচানো সম্ভব হয়নি বলে তিনি জানান।
এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ৮ চিকিৎসকের মৃত্যু হলো।  এর আগে সর্বশেষ গত ২১ জুন নাক, কান ও গলারোগ বিশেষজ্ঞ ডা. ললিত কুমার দত্ত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যান।  নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসিন্দা এই চিকিৎসক মুক্তিযোদ্ধা ছিলেন।
ডা. মোহাম্মদ সেলিম বলেন, গত ১৩ জুন ডা. সামিরুলকে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়।  করোনার কারণে তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়।  আমরা তাকে ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে বাঁচানোর চেষ্টা করেছি।  কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।
এর আগে গত ১১ মে করোনায় আক্রান্ত হওয়ার পর ডা. সামিরুল ১১ দিন বাসায় থেকে চিকিৎসা নেন।  এরপর গত ২১ মে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৬ মে তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।  এরপর গত ৩১ মে দ্বিতীয় দফা করোনা টেস্টে ফলাফল নেগেটিভ আসে।  কিন্তু করোনার কারণে তার ফুসফুসে যে ক্ষত তৈরি হয়েছে সেটি সারানো সম্ভব হয়নি।

ডিসি/এসআইকে/এসজেএ