উত্তর কাট্টলীতে রান্না করা খাবার বিতরণ মেয়র নাছিরের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নগরে প্রথম লকডাউনের আওতায় আনা ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  আজ বৃহস্পতিবার (২৫ জুন) খাবার বিতরণের সময় চসিক প্যানেল মেয়র ও কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান আলী, উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. ইকবাল চৌধুরী, আকবরশাহ থানা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।
এসময় সিটি মেয়র বলেন, কোভিড-১৯ মহামারি আক্রান্ত পৃথিবীতে দাঁড়িয়ে প্রত্যেকের বিবেককে মানবতা ও সামাজিকতায় জাগিয়ে তুলতে হবে।  বাংলাদেশের মতো ঘনজনবসতির দেশে সামাজিকতা, বিবেক, নৈতিকতা বিবর্জিত মনোবৃত্তি আমাদের তাড়িত করছে আত্মকেন্দ্রিকতার দিকে।  অথচ কোনো মানবিকতা, সামাজিকতা, ধার্মিকতা ও সহমর্মিতা আমাদের প্রভাবিত ও তাড়িত করছে না।  আমাদের বোধ বিবেকের মহামারিকে এ সময়ে নিয়ন্ত্রণ এবং অসৎ মানসিকতা প্রতিরোধ করা দরকার।  বিবেক যদি আমাদের পরিচালক না হয় তবে করোনা ভাইরাস থেকে বেঁচে থেকে বিবেকহীন মানুষ হয়ে আমরা যে জীবনের দিকে যাব তাকে জীবন বলে ভাবার কথা অর্থহীন।  আসুন আমরা বিবেককে জাগিয়ে সামাজিকতার ওপর কোনো চাপ সৃষ্টি না করে সহমর্মী হয়ে সমষ্টির স্বার্থ বিবেচনায় এনে এ সংকটকে মোকাবেলা এবং উত্তরণের পথে নিজেদের নিয়োজিত করি।  সর্বোপরি মনুষ্যত্বকে জাগ্রত করে নিজেকে বিকশিত করি ।
উল্লেখ্য, উত্তর কাট্টলীতে লকডাউনের নবম দিন ছিল আজ। সরকারের নির্দেশনা, প্রস্তুতি সভার সিদ্ধান্ত অনুসারে যে পরিমাণ বাজেট, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ অন্যান্য সহায়তা প্রদানের কথা ছিল তা ঠিকভাবে দেয়া হয়নি বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন স্থানীয় কাউন্সিলর।  আইনশৃঙ্খলা বাহিনীর স্বল্পতা, প্রশাসনিক কঠোরতার অভাবে যেভাবে লকডাউন বাস্তবায়ন করার কথা ছিল, ঠিক সেভাবে করা হয়নি।  ফলে দরিদ্র, ক্ষুদ্র ব্যবসায়ী, চাকুরিজীবীসহ মধ্যবিত্ত পরিবারগুলো নানান সংকট পার করছে।  কিন্তু লকডাউনে মানুষের সমাগম নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

ডিসি/এসআইকে/এসএজে