কাপ্তাইয়ে থানার ওসিসহ করোনায় আক্রান্ত আরো ৯ জন

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
পার্বত্য জেলা রাঙামাটির কাপ্তাই উপজেলায় এবার নতুন করে থানার ওসিসহ ৯ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত হলেন ৬৮ জন।  এরমধ্যে ৩০ জনই পুলিশ কর্মকর্তা-সদস্য বলে জানা গেছে।  আজ বুধবার (১ জুলাই) প্রাপ্ত প্রতিবেদন অনুসারে কাপ্তাই থানার ওসিসহ ৪ পুলিশ সদস্য, হাসপাতাল ফার্মাসিস্ট ১ জন, বড়ইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার ২ স্কুল ছাত্রী, কাপ্তাই প্রজেক্ট এলাকার ১ জন এবং মিশন হাসপাতাল এলাকার ১ জন এই আক্রান্তের তালিকায় রয়েছেন।
জানা গেছে, কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তথা হাসপাতাল কর্তৃপক্ষ গত ২৩, ২৪, ২৬, ২৭ ২৮ ও ৩০ জুন নমুনা সংগ্রহ করে চট্রগ্রামে পাঠায়।  এরমধ্যে ২৩, ২৭, ২৮ ও ৩০ জুনের প্রতিবেদনে নতুন করে উল্লেখিত ৯ জন আক্রান্ত হওয়ার এই তথ্য আসে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. মোস্তফা কামাল বলেন, ২৩, ২৪ ২৬, ২৭, ২৮ ও ৩০ জুন চট্টগ্রাম সিভাসু থেকে মোট ২৪ জনসহ কাপ্তাই উপজেলায় মোট ৬৮ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে।
কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালের আরএমও ডা. ওমর ফারুক রনি জানান, আক্রান্ত সবাইকে হাসপাতাল ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।  এর মধ্যে ২৫ জন সুস্থ হয়েছেন।  তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে কাপ্তাই উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে উপজেলায় আক্রান্তের পরিসংখ্যান বাড়ছে।  তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ডিসি/এসআইকে/এমএ