বাঁশখালীতে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন

167

মু. মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি >>>
সারাদেশের ন্যায় দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালীতে বেড়েই চলছে করোনা উপসর্গ ও আক্রান্ত রোগীর সংখ্যা।  সাথে সাথে বাড়ছে জনমনে ভয়, আতঙ্ক, অনিশ্চয়তা।  সারাদেশেই এখন অতীব প্রয়োজনীয় কিন্তু মারাত্মক সংকটের নাম আইসোলেশন সেন্টার।  এই সংকট বিবেচনা করে বাঁশখালীর মানুষের সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ প্রতিরোধে চট্টগ্রাম-১৬, বাঁশখালী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে আইসোলেশন সেন্টার গড়ে তোলা হয়েছে।  আজ শুক্রবার (৩ জুলাই) ভিডিও কনফারেন্সিং এরে মাধ্যমে এটির উদ্বোধন করেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।  সকল কোভিড-১৯ রোগীদের বিনা খরচে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে বাঁশখালী পৌরসভা কার্যালয়ের উত্তর পাশে অবস্থিত জলদী আধুনিক হাসপাতালের নবনির্মিত ভবনের ৩য় তলায় এই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়।
 এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিকুর রহমান মজুমদার, অফিসার ইনচার্জ (ওসি) মু. রেজাউল করিম মজুমদার, ওসি (তদন্ত) কামাল হোসেন, চেয়ারম্যান রশিদ আহমদ, তাজুল ইসলাম, মো. ইয়াছিন, হারুনুর রশিদ, আ ন ম শাহাদত আলম, মুজিবুর রহমান চৌধুরী, বদরুদ্দীন চৌধুরী, আসহাব উদ্দীন, গন্ডামারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার শামশুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মকসুদ (মাসুদ), ছনুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিল্লুল করিম শরীফি, বাঁশখালী আধুনিক হাসপাতালের ডাইরেক্টর মো. শোয়াইবুর রহমান, হামিদ উল্লাহ, আব্দুল ওয়াদুদ লেদু, মাওলানা আক্তার হোসেন, ইমরুল হক চৌধুরী ফাহিম প্রমুখ।
সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী’র মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জলদী আধুনিক হাসপাতাল কর্তৃপক্ষ ও উপজেলাবাসী ।  উল্লেখ্য, বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর সপরিবারে কোভিড-১৯ পজেটিভ হলে দীর্ঘদিন ধরে চিকিৎসাধিন অবস্থায় থেকে সুস্থ হয়ে প্রথমে বাঁশখালীতে আইসোলেশন সেন্টার গড়ে তোলার উদ্যোগ নেন।  আইসোলেশন সেন্টারের উদ্বোধন শেষে বিশেষ মোনাজাতে এমপি ও তাঁর পরিবারবর্গের, দেশবাসীর রোগ মুক্তি ও সামগ্রিক কল্যাণ কামনা ও সুস্থতার জন্য দোয়া করা হয়।
এসময় ভিডিও কনফারেন্সে চট্টগ্রামের নিজ বাসভবন থেকে সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঁশখালীতে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং আমি নিজেও আক্রান্ত হয়েছি।  তাই বাঁশখালীবাসীর কথা চিন্তা করে অতীব প্রয়োজনীয় আইসোলেশন সেন্টার স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছি।  এই সংকট বিবেচনা করে বাঁশখালীর মানুষের সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ প্রতিরোধে এই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে।  এইখানে করোনা আক্রান্ত সাধারণ রোগীদের জন্য সকল ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

ডিসি/এসআইকে/এমএমবিটি