চট্টগ্রামে মৃত্যু ২০০ ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ২৯৭ জন

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>> 
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আরো ৩ জনের মৃত্যু হয়েছে।  শনাক্ত হয়েছেন আরো ২৯৭ জন।  এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৪৭৭ জন।  আর মৃত্যু ১৯৮। মঙ্গলবার (৭ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
জেলা সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, চট্টগ্রামের ৬টি ল্যাবে মোট ১ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়।  এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষা করে ৫১ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়।  বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়।  এতে শনাক্ত হয় আরও ১৫ জন।  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫১৫টি নমুনা পরীক্ষা করে ১১১জন করোনা পজেটিভ পাওয়া গেছে।  চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।  এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪২ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন শনাক্ত হয়।  এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নতুন আক্রান্ত হয়েছে ২৯৭ জন।  এদের মধ্যে নগরে ২২৯ জন এবং উপজেলায় ৬৮ জন।  এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ জন।

ডিসি/এসআইকে/এমএসএ