চবি উপাচার্যের স্বামীর মৃত্যু

34

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতারের স্বামী অবসরপ্রাপ্ত মেজর লতিফুল আলম চৌধুরী মারা গেছেন।  করোনা ভাইরাস থেকে সেরে উঠলেও নিউমোনিয়ায় আক্রান্ত অবস্থায় চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি ছিলেন তিনি।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৮ জুলাই) রাত সোয়া ১ টার দিকে লতিফুল আলমের মৃত্যু হয় বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া জানান।  তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধা লতিফুল আলম চৌধুরী নিউমোনিয়ায় ভুগছিলেন।  তার ডায়াবেটিস ছিল, স্মৃতিভ্রংশ হচ্ছিল অনেক দিন ধরে’।
প্রক্টর জানান, ৭১ বছর বয়সী লতিফুল আলমের করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে গত ১৩ জুলাই।  চট্টগ্রাম সিএমএইচে ভর্তি হয়ে এক সপ্তাহ চিকিৎসা নেওয়ার পর তার করোনা ভাইরাস নেগেটিভ আসে।  কিন্তু নিউমোনিয়ার কারণে তাকে আইসিইউতে ভর্তি করতে হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত রাতে তিনি মারা যান।
লতিফুল আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।
রবিউল হাসান জানান, বুধবার (২৯ জুলাই) বেলা ১১ টায় চট্টগ্রাম ক্যান্টনমেন্টে লতিফুল আলম চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়।  জোহরের নামাজের পর নগরীর গরিবুল্লাহ শাহ এলাকায় জানাজা শেষে তাকে দাফন করা হয়।  লতিফুল আলম এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

ডিসি/এসআইকে/এমএসএ