ডা. জাফরুল্লাহ’র উদ্যোগে হাটহাজারীতে ‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’

হাটহাজারী প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর উদ্যোগে চট্টগ্রাম জেলার হাটহাজারীতে স্থাপন হচ্ছে ‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’।  গত মঙ্গলবার (১৮ আগস্ট) হাসপাতালটির জন্য জমি ও ভবন দান করেছেন আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ নামের স্থানীয় এক অধিবাসী।  তার সাথে মঙ্গলবার সৌজন্য সাক্ষাতও করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা।
গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।  গণস্বাস্থ্য গরিবের হাসপাতালের পরিকল্পনায় রয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।  এ হাসপাতালে ১৭টি কিডনি ডায়ালাইসিস বেডে (তিন শিফটে) ৫১ জনকে স্বল্প মূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা করা হবে।  সাধারণ চিকিৎসার জন্য ৯টি শয্যা এবং দুই শয্যার আইসিইউসহ ইমারজেন্সি ও উন্নতমানের অপারেশন থিয়েটারের ব্যবস্থা থাকবে।  হাসপাতালে লিফটও সংযুক্ত করা হবে বলে জানানো হয়েছে।
আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ গত মাসে গণস্বাস্থ্য কেন্দ্রকে এই হাসপাতাল দলিলমূল্যে দান/অছিয়ত প্রদান করেন।  এতে সার্বিক সহযোগিতা করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু।  ইতোমধ্যেই হাসপাতালের উন্নয়ন কাজ শুরু হয়েছে।  আগামি ৩ থেকে ৪ মাসের মধ্যেই দেশের খ্যাতনামা চিকিৎসকদের উপস্থিতিতে হাসপাতাল উদ্বোধন করা হবে বলে আশা করছে গণস্বাস্থ্য।

ডিসি/এসআইকে/এমএমইউএম