করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনায় এখন পর্যন্ত ৪ হাজার ৪৪৭ জনের মৃত্যু হলো।  গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫০ জন।  এখন পর্যন্ত মোট ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন শনাক্ত হলেন।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৮৫২ জন।
শনিবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩১৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৪৭টি।  এখন পর্যন্ত ১৬ লাখ ১৭ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫০ জন।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৮ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৭ দশমিক ৩৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।  মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১০ জন নারী।  এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৪৭৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৬৮ জন।
মৃত্যুবরণকারী ৩৫ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।  বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন করে এবং রংপুর বিভাগে ২ জন রয়েছেন।  ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৪ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।
সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৭৮ জনকে।  বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৮২৩ জন।  ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৩১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫৪ হাজার ১২১ জন।  এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৩ হাজার ৯৪৪ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ১ হাজার ২১৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৫১ হাজার ৫৮৭ জন।  এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩ হাজার ৮৪১ জনকে।  বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ২৫৪ জন।

ডিসি/এসআইকে/এমএসএ