কক্সবাজারে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার সাইফ পাওয়ারটেক’র

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্তদের জরুরি সেবা দিতে কক্সবাজারে ৪টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দিয়েছে চট্টগ্রাম বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড।  বুধবার (১৬ সেপ্টেম্বর) ঢাকায় কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত স্থানীয় সরকার বিভাগের (এলজিআরডি) সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ এর কাছে এসব হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা তুলে দেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।
তরফদার মো. রুহুল আমিন বলেন, করোনা ভাইরাসের মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রেখে শিল্প বাণিজ্য বাঁচাতে আমি ও আমার প্রতিষ্ঠান নিরলসভাবে চট্টগ্রাম বন্দরে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি।  একজন সচেতন নাগরিক হিসেবে আমি ও আমার প্রতিষ্ঠান ইতিমধ্যে করোনা সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর তহবিলে ২ কোটি টাকা অনুদান দিয়েছি।  এ ছাড়া একজন বিবেকবান মানুষ হিসেবে চট্টগ্রাম বন্দরের দুস্থ শ্রমিকদের বিভিন্ন সময়ে খাদ্যদ্রব্য উপহার ও প্রণোদনা দিয়ে আসছি।
তিনি জানান, দেশের বিভিন্ন অঞ্চলে অসহায় দেশবাসীর মধ্যে যথাসাধ্য ত্রাণ, হ্যান্ড গ্লভস, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি দিয়েছি।  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনারের মাধ্যমে হ্যান্ড গ্লাভস, মাস্কসহ সুরক্ষা সামগ্রী দিয়েছি।  দেশের বিভিন্ন জায়গায় দুস্থ সংবাদকর্মী ও ফুটবল কোচদের সর্বদা প্রণোদনা দিয়ে আসছি।  গত ১১ জুন আমরা চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও সিভিল সার্জনের মাধ্যমে বিভিন্ন হাসপাতালে ১০০ সেট অক্সিজেন সিলিন্ডার দিয়েছি।  এর আগে চট্টগ্রাম বন্দর হাসপাতালে ৪টি মেডিকেল অক্সিজেন কনসেনট্রেটর (নেবুলাইজারসহ) ও ৪টি ভেন্টিলেটর এবং পায়রা বন্দরে পিপিই সামগ্রী দেওয়ার মাধ্যমে স্বাস্থ্যসেবায় নিজেকে সংশ্লিষ্ট করেছি।  আগামিতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে জানিয়ে তরফদার মো. রুহুল আমিন সবার দোয়া চেয়েছেন।

ডিসি/এসআইকে/এমএসএ