করোনায় মারা গেলেন আরো ১৬ জন

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮১৯ জনে।  গতকাল সোমবার মৃত্যু হয়েছিল ২২ জনের।
এ দিন নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে আরো ৭১৮ জনের দেহে।  এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছে ৫ লাখ ২৪ হাজার ২০ জন করোনা রোগী।  এদিকে গতকাল সোমবার আক্রান্ত হয়েছিল ৮৪৯ জন।
মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪ হাজার ৩৬৩ টি নমুন সংগ্রহ পরীক্ষা করা হয়েছে।  দেশে করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ।  তার ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ লাখ ৭৮ হাজার মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।  এছাড়া মারা গেছেন ৯ হাজার ২১২ জন।  এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।
আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ১৯ লাখ ৫২ হাজার ৯৭৬ জন।  আক্রান্ত হয়েছেন ৯ কোটি ১৩ লাখ ১৯ হাজার ৪৮৭ জন।  তবে স্বস্তির খবর হচ্ছে, এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৫২ লাখ ৯১ হাজারের বেশি।

ডিসি/এসআইকে/এমএসএ