৩২৭তম দিনে করোনায় আরো ১৫ জনের মৃত্যু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৮৭ জনে।  গতকাল মৃত্যু হয়েছিল ১৭ জনের।  বৃস্পতিবার (২৮ জানুয়ারি) দেশে করোনা শনাক্তের ৩২৭তম দিন।  এদিন নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৫০৯ জনের দেহে।  এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জন করোনা রোগী।  গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল ৫২৮ জন।
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৪ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়।
দেশে করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ।  তার ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
এদিকে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ লাখ ৯০ হাজার মানুষের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  এছাড়া মারা গেছেন ১৬ হাজার ৯১১জন।  এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।
আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ লাখ ৬৪ হাজার ৬১৯ জন।  আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৪ লাখ ৫৭ হাজার ২০২ জন।  তবে স্বস্তির খবর হচ্ছে, এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ কোটি ৩৩ লাখ ৪৯ হাজারের বেশি।

ডিসি/এসআইকে/এমএসএ