চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৯৭

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।  এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯৭ জন।  এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৩৭৬ এবং আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ২৯০ জনে।
বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।  চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭২ টি নমুনা পরীক্ষা করে ৯৭ জনের শরীরে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে।  এদের মধ্যে নগরে ৯১ জন এবং বিভিন্ন উপজেলায় ছয় জন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ নমুনা পরীক্ষায় ছয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষায় ১২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪২ জনের নমুনা পরীক্ষায় দশজনের করোনা পজিটিভ এসেছে।
এছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষায় নয়জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় আটজন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে নয়জনের নমুনা পরীক্ষায় তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।
তবে এদিন শেভরণ হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয়নি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

ডিসি/এসআইকে/এমএসএ