চট্টগ্রামে আবারো করোনার বিস্ফোরণ! নতুন আক্রান্ত ৩৫৩ জন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সর্বোচ্চ ৩৫৩ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হওয়ার মধ্য দিয়ে চট্টগ্রামে আবারো করোনার বিস্ফোরণ ঘটতে চলেছে বলে আভাস পাওয়া যাচ্ছে।  সর্বশেষ ২৪ ঘন্টায় ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৯৫৬টি।  তারমধ্যে করোনা পজেটিভ আসে ৩৫৩টি।  তবে নতুন করে কারও মৃত্যু হয়নি।
আজ শনিবার (২৭ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।  নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৯৪ জন এবং উপজেলায় ৫৯ জন।  এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৩৯ হাজার ১০৮ জন।  সর্বমোট মৃত্যু হয়েছে ৩৮৪ জনের।
এদিকে করোনার সংক্রমণ বেড়ে গেলেও স্বাস্থ্যবিধি মানতে অনীহা জনসাধারণের।  এখনই সচেতন না হলে এ সংক্রমণ আরও বাড়তে পারে বলে মত সংশ্লিষ্টদের।  তাদের মতে, গত বছরের মে-জুনের দিকে যেভাবে চট্টগ্রামে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছিল, সেই পরিস্থিতি ক্রমশ: আবার সামনে আসছে।  এটিকে বিস্ফোরণ পর্যায়ের সাথে তুলনা অমুলক নয়।  এখনই সচেতন না হলে, স্বাস্থ্যবিধি না মেনে চললে ভয়াবহ পরিস্থিতি হতে পারে।
এদিকে, হাসপাতালগুলোতে খবর নিয়ে জানা গেছে, করোনা মহামারিতে আক্রান্তদের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে দাবি করা হলেও বাস্তবিক অর্থে এই পরিস্থিতি নেই।  ফলে হাসপাতালগুলোর উপর ভরসা করা উচিৎ নয়।  যে সংখ্যক ব্যবস্থাপনা রয়েছে তা পর্যাপ্ত নয় বলেই স্বাস্থ্য সংশ্লিষ্টদের অভিমত।

ডিসি/এসআইকে/আইএস