নোয়াখালীতে ২৪ ঘণ্টায় ১৯১ জন করোনা পজিটিভ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নোয়াখালীতে আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা।  নতুন করে একদিনে আক্রান্ত হয়েছে ১৯১ জন।  ২৪ ঘণ্টায় ৫৬৯ জনের পরীক্ষা করে এ সংখ্যা পাওয়া গেছে।  আক্রান্তের হার ৩৩ দশমিক ৫৭ শতাংশ।  এর মধ্যে সদর উপজেলায় ১২৫ জন, সূবর্ণচরে একজন, বেগমগঞ্জে ২০ জন, সোনাইমুড়িতে তিনজন, চাটখিলে ছয়জন, সেনবাগে দুইজন, কোম্পানীগঞ্জে ২৭ জন ও কবিরহাটে সাতজন শনাক্ত হয়েছেন।
মঙ্গলবার (১৫ জুন) সকালে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, এ নিয়ে জেলায় ৯২ হাজার ৮০৬ জনের পরীক্ষা করে মোট আক্রান্ত পাওয়া গেছে ৯ হাজার ৮৩৬ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ১০ দশমিক ৬০ শতাংশ।  জেলায় মোট মৃত্যু হয়েছে ১২৭ জন।  মৃত্যুর হার এক দশমিক ২৯ শতাংশ।
সিভিল সার্জন অফিস জানায়, নোয়াখালী সদরে তিন হাজার ৬৭৩ জন, সুবর্ণচরে ৪২২ জন, হাতিয়ায় ১৭৭ জন, বেগমগঞ্জে ২ হাজার ১৪ জন, সোনাইমুড়ীতে ৬৬৪ জন, চাটখিলে ৪৬২ জন, সেনবাগে ৫৫৮ জন, কোম্পানীগঞ্জে ৯৮৪ জন ও কবিরহাটে ৮৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে নোয়াখালী সদর উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় নোয়াখালী পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে গত ৫ জুন (শনিবার) থেকে লকডাউন চলছে।  আগামি শুক্রবার (১৮ জুন) মধ্যরাতে লকডাউন শেষ হওয়ার কথা রয়েছে।
নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, জনগণের সুস্থতার জন্য লকডাউন দেয়া হয়েছে।  প্রতিদিন মোবাইল কোর্টের মাধ্যমে জনগণকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে।

ডিসি/এসআইকে/এমএসএ