২১ জেলায় একদিনে ১৩১ মৃত্যু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে দিনদিন করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে।  বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।  সবচেয়ে ভয়াবহ অবস্থা রাজশাহী-খুলনা বিভাগসহ সীমান্তবর্তী জেলাগুলোর।  গত ২৪ ঘণ্টায় ২১ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১২ জন ও উপসর্গে পাঁচজনের মত্যু হয়েছে।  তাদের মধ্যে ১০ জন রাজশাহীর, তিনজন চাঁপাইনবাবগঞ্জের, দুইজন নাটোরের, একজন করে নওগাঁ ও পাবনার বাসিন্দা।
কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে।  তাদের মধ্যে চারজন কুষ্টিয়া সদর উপজেলার এবং বাকি তিন জন দৌলতপুর, কুমারখালী এবং মিরপুর উপজেলার বাসিন্দা।
চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে।  এছাড়া নতুন আক্রান্ত ৯৪ জন।
কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে।  মৃত ব্যক্তি বাজিতপুর উপজেলার বাসিন্দা।  একই সময়ে ৯৬ জ‌নের করোনা শনাক্ত হয়।  শনাক্তদের মধ্যে ৫৪ জন কিশোরগঞ্জ সদরের, ১৭ জন ভৈর‌বের, দুইজন হো‌সেনপু‌রের, সাতজন ক‌রিমগ‌ঞ্জের, তিনজন পাকু‌ন্দিয়ার, পাঁচজন করে ক‌টিয়াদী‌, কুলিয়ার চরের, দুইজন বাজিতপুরের, একজন পাকু‌ন্দিয়ার বাসিন্দা।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে শনাক্ত হয়েছে ১৮ জনের।
টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনায় সাতজনের মৃত্যু হয়েছে।  তারা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন।
বরিশালে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন ও উপসর্গ নিয়ে ছয়জন মারা গেছেন।  একই সময়ে শনাক্ত হয়েছেন ১০৩ জন।
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে।  তাদের মধ্যে দুইজন উপজেলার ও দুইজন মহানগরের বাসিন্দা।  একই সময়ে ১২৩২ জনের নমুনা পরীক্ষায় ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।
ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
যশোর সদর হাসপাতালে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।  এছাড়া ২৪ ঘণ্টায় ২৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।
বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
নওগাঁয় গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় তিনজ‌নের মৃত্যু হয়েছে।  একই সময়ে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
নাটোর সদর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
নড়াইলে করোনায় একজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩০২ জন।  তাদের মধ্যে সিলেটে ১১৭ জন, সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৫২ জন।
গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১৩৪ জনের করোনা শনাক্ত হয়।  তাদের মধ্যে সদরে ৪৪, সুবর্ণচরে ৪, বেগমগঞ্জে ৩৩, সোনাইমুড়ীতে ১৩, চাটখিলে ৬, সেনবাগে ৪, কোম্পানীগঞ্জে ১৯ ও কবিরহাট উপজেলায় ১১জন রোগী নতুন শনাক্ত হয়েছে।
রাজবাড়ীতে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।  তারা রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।
ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে।  তাদের মধ্যে তিনজন করোনায় আক্রান্ত ছিলেন, বাকি ছয়জন উপসর্গ নিয়ে মারা গেছেন।  একই সময়ে ১৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে নতুন ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় চারজন ও উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন।  একই সময় শনাক্ত হয়েছে ১৫১ জন।

ডিসি/এসআইকে/এমএসএ