চমেক থেকে আলাদা হচ্ছে ডেন্টাল ইউনিট

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
পূর্ণাঙ্গ সরকারি ডেন্টাল কলেজ প্রতিষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামে। প্রাথমিকভাবে চমেক হোস্টেলের পাশে গোঁয়াছি বাগান এলাকায় জায়গা নির্ধারণ করা হয়েছে।
শনিবার (৬ নভেম্বর) দুপুরে চমেক অধ্যক্ষের নেতৃত্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল প্রস্তাবিত জায়গাটি সরেজমিন পরিদর্শন করেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার জানান, পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ স্থাপনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে একটি প্রতিনিধি দল এসেছেন। একজন প্রকৌশলীসহ প্রস্তাবিত জায়গাটি পরিদর্শন করেছেন তারা। সব মিলিয়ে প্রায় ৩ একর জায়গা রয়েছে সেখানে। যেহেতু পাহাড়ি এলাকা সব কিছু পর্যালোচনা করে ডেন্টাল কলেজটি স্থাপন করা হবে।
পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ প্রতিষ্ঠা হলে চট্টগ্রামের মানুষের কাছে সহজেই ওরাল অ্যান্ড ডেন্টাল চিকিৎসা পৌঁছে দেওয়া যাবে বলে জানান চমেক অধ্যক্ষ।
পরিদর্শনকালে সঙ্গে ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের বিভাগীয় প্রধান অধ্যাপক আকরাম পারভেজ চোধুরী, গণপূর্ত অধিদফতরের প্রতিনিধি এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সহকারী সচিব মোহাম্মদ আবদুল কাদের।
১৯৯০ সালে মাত্র চারজন শিক্ষার্থী দিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ডেন্টাল ইউনিট এবং ব্যাচেলর অব ডেন্টাল সার্জারী (বিডিএস)। গত গত ৩০ বছর ধরে দাঁত ও মুখ গহ্বরের চিকিৎসায় অবদান রাখছেন এখানকার ডেন্টালের শিক্ষার্থীরা।

ডিসি/এসআইকে/আরএআর