চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত ৫৮৭, একজনের মৃত্যু

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।  একই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হন ৫৮৭ জন।  এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ১৯ হাজার ৭১৪ জনে।  এদের মধ্যে মারা গেছেন ১ হাজার ৩৫৫ জন।
সোমবার (৩১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।  এদের মধ্যে ৫৮৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়।  এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২১ দশমিক ২২ শতাংশ।  শনাক্তদের মধ্যে ৩৯৮ জন নগরের এবং ১৮৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে করা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।  এছাড়া ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৬ জন, অ্যান্টিজেন টেস্টে ৭৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৯ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৮ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ২১ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে পাঁচজন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৫০ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

ডিসি/এসআইকে/আরএআর