চট্টগ্রামে আরও ১১৮ করোনা রোগী শনাক্ত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি।  তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হন ১১৮ জন।  এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২৫ হাজার ৯০৪ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৬২ জনে।
শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭০৫ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়।  এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় ৪ দশমিক ৩৬ শতাংশ।  শনাক্তদের মধ্যে ৮৪ জন নগরের এবং ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে দুজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে আটজন, অ্যান্টিজেন টেস্টে ১৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে আটজন, শেভরন হাসপাতাল ল্যাবে আটজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে পাঁচজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে একজন, ইপিক হেলথকেয়ার ল্যাবে দুজন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে তিনজন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে চারজন এবং শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে আটজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

ডিসি/এসআইকে/আরএআর