আবুরখীলে বিনামূল্যে লায়ন্স ও লিও ক্লাবের সাথে হৃদস্পন্দনের মেডিকেল ক্যাম্প সম্পন্ন

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
অন্তহীন ভালবাসার মাধ্যমে মানুষের কাছে সেবার বার্তা পৌছে দিতে হবে- এই স্লোগানে অক্টোবর লায়ন্স সেবা মাসে লায়ন্স ও লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটি ও সর্বজনীন পন্ডিত ধর্মরাজ বৌদ্ধ বিহারের যৌথ আয়োজনে হৃৎস্পন্দন (মেডিকেল শিক্ষার্থী ও ডাক্তারদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক সংগঠন) এর সার্বিক সহযোগিতায় বিনামূল্যে সমন্বিত চিকিংসা, চক্ষু, ডায়াবেটিক স্ক্রিনিং ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প, চাইল্ড ক্যানসার সচেতনতা, পলিথিন বিরোধী ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
উত্তর চট্টগ্রামের রাউজান উপজেলার আবুরখীলের দক্ষিণ ঢাকাখালী সর্বজনীন পন্ডিত ধর্মরাজ বৌদ্ধ বিহারে গত শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত সমন্বিত এই চিকিৎসা ক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির গাইডিং লায়ন সিনিয়র গর্ভনর অ্যাডভাইজর ডা. আবদুল্লাহ আল হারুন, লায়ন মোহাম্মদ আলী চৌধুরী, লায়ন্স জেলার গ্লোবাল এক্সটেনশন কোঅর্ডিনেটর লায়ন আসিফ উদ্দিন ভুইয়া, জোন চেয়ারপার্সন (ক্লাব) লায়ন আবদুল মতিন, লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির সেক্রেটারী লায়ন তারিকুল আলম, সার্ভিস চেয়ারপার্সন লায়ন মোহাম্মদ ওবায়দুর রহমান, লায়ন মিজানুল করিম, লিও ক্লাব প্রেসিডেন্টের পিতা শিক্ষক তপন কান্তি বড়ুয়া, মাতা চন্দনা বড়ুয়া।
ডা. মোদাচ্ছির আহমেদ কাদেরীর সার্বিক নির্দেশনায় ও ডা. আতিক হান্নানের নেতৃত্বে ডা. আবদুল মান্নান, ডা. শৌনক, ডা. জয়নাল আবেদিন মুরাদ, ডা. ইসরাত ফাতেমা সাম্মা, ডা. রাফা ফারিহা, ডা. তাহমিদা সুলতানা, ডা. মেহেনাজ মনসুর, ডা. জান্নাতুন নুর এনি, মেডিকেল শিক্ষার্থী নুসরাত হায়দার সায়মা, সাদমান সাকিব, মাহতাবুল করিম, ফাইরাজ ইত্তেকুব, ইসরাত ইফাত, জাওয়াদ আলম, নুরুল ইসলাম, মো. ইসকান্দর, আবদুল্লাহ আল সাবের, আতকিয়া সুলতানা, ফাহুয়া চৌধুরী, আইমান বিনতে রহমান, তানজিনা হিরা, সায়মা আনজুম, আরিফুল ইসলাম মাহীর সমন্বয়ে ২৬ জন চিকিৎসক সমন্বিত চিকিংসা সেবা ক্যাম্পে বিনামূল্যে মেডিসিন, গাইনি, শিশু, চর্ম, নাক, কান ও গলা এবং চক্ষু বিষয়ে প্রায় ৩০০ জন মানুষকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান এবং ২০০ জনের অধিক রক্তের গ্রুপ নির্ণয় ও ১৫০ জনের ডায়াবেটিক টেস্টসহ প্রায় ৪৫০ জনের অধিক মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেন।
এতে লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির প্রাক্তন প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম রিপন, লিও ক্লাব প্রেসিডেন্ট লিও সৌমেন কান্তি বড়ুয়া, সহ-সভাপতি লিও জয়নাল আবেদিন, লিও শামীম হোসেন, লিও আমির হামজা, লিও রাকিব হোসেন, লিও ইমাম হাসান, লিও মো. নিজাম উদ্দিন, লিও প্রীতম পোদ্দার, লিও মুলতাজিম সাদিক, লিও সালমা আকতার, লিও আফরোজা সুলতানা, লিও নুসরাতুল জান্নাত জেরিন, লিও আশফারিয়া বক্কর, লিও হোসাইন মো. ইমরান রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিক টেস্ট এ সহযোগিতা করেন।
চিকিৎসা ক্যাম্প বাস্তবায়নে সার্বিক তত্তাবধানে ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির সার্ভিস চেয়ারপার্সন ও লিও জেলা ৩১৫বি৪ বাংলাদেশের প্রাক্তন জেলা সভাপতি লায়ন মোহাম্মদ ওবায়দুর রহমান ও লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির প্রেসিডেন্ট লিও সৌমেন বড়ুয়া ।

ডিসি/এসআইকে/এসইউআর