জনস্বাস্থ্যে আন্তর্জাতিক সম্প্রদায়কে একসঙ্গে কাজের আহ্বান প্রধানমন্ত্রীর

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় যেসব দেশের সম্পদ স্বল্প, জনস্বাস্থ্যের লক্ষ্য অর্জনে সেসব দেশের সক্ষমতা বাড়াতে একত্রে কাজ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এখন টেকসই উন্নয়ন লক্ষ্য-৩ ও লক্ষ্য-১৭তে বলা জনস্বাস্থ্য লক্ষ্য অর্জনে বিশ্বব্যাপী একসঙ্গে কাজ করার সময় এসেছে। স্বল্প সংস্থানযুক্ত দেশগুলোর স্বাস্থ্যঝুঁকি মোকাবিলার সক্ষমতা বাড়াতে কূটইৈতোক প্রচেষ্টা চালানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। খবর- বাসসের
আজ মঙ্গলবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১ টায় রাজধানী রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত ‘জনস্বাস্থ্য ও কূটনীতি’ বিষয়ক দু’দিনের আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, ‘জনস্বাস্থ্য সুরক্ষায় এবং কোভিড-১৯ মহামারির প্রভাব মোকাবিলায় অতীতের সাফল্য বিবেচনা করে বাংলাদেশ এই প্রচেষ্টায় অগ্রণী ভূমিকা পালন করবে’।
তিনি আরও বলেন, ‘করোনা মহামারি প্রমাণ করেছে, আমরা যতই নিজেদের পরস্পর বিচ্ছিন্ন ভাবি না কেন, আমাদের সকলের ভাগ্য আসলে একসূত্রে গাঁথা। আমরা কেউই সুরক্ষিত নই, যতক্ষণ পর্যন্ত না সকলের সুরক্ষা নিশ্চিত করতে পারছি’।

ডিসি/এসআইকে/এমএসএ