আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজে ব্যবহার করছে সরকার : ডা. শাহাদাত

ফাইল ছবি।

নগর প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘সরকার দেশে দুঃশাসন চালাচ্ছে।  গুম-খুনের আতঙ্ক এখন মানুষের নিত্যসঙ্গী।  আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজে ব্যবহার ও বাধ্য করছে সরকার’।  মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরের বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণের পর সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন।
শাহাদাত হোসেন বলেন, ‘বাংলাদেশকে একদলীয় দুঃশাসন থেকে রক্ষায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন।  দেশ ও গণতন্ত্রের সংকটের সময় অসীম সাহসিকতা নিয়ে দুর্বার গণআন্দোলনে নেতৃত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  দেশের গণতন্ত্র আবারও সংকটে পড়েছে।  জোর করে ক্ষমতায় আসা সরকার দেশের জনগণকে প্রতিপক্ষ মনে করে।  জনগণের নিরাপত্তার জন্য গণতন্ত্র ফিরিয়ে আনতে, বিএনপিই সংগ্রামে নেতৃত্ব দেবে’।
নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিএনপি দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছে।  বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে, এখনও হচ্ছে।  যতই নিশ্চিহ্ন করার চেষ্টা হোক না কেন, বিএনপি ফিনিক্স পাখির মতোই জেগে উঠবে জনগণের শক্তিতে।  বাংলাদেশের মানুষের ভালোবাসায় বিএনপিকে কোনোদিন দাবিয়ে রাখা যাবে না’।
নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, নাজিমুর রহমান, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকদের মধ্যে হামিদ হোসেন, এস এম সরওয়ার আলম, এইচ এম রাশেদ খান, সহ-সম্পাদক আবদুল হালিম স্বপন, ইদ্রিস আলী, আবু মুসা, বেলায়েত হোসেন বুলু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএনইউ