তাপসের মানহানির অভিযোগে খোকনের বিরুদ্ধে ২ মামলা

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে।  ডিএসসিসি’র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে মামলা দুটি করা হয়েছে।
সোমবার (১১ জানুয়ারি) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলা দুটি দায়ের করা হয়।  এক মামলার বাদী কাজী আনিসুর রহমান।  অপর মামলাটির বাদী অ্যাড. মো. সারওয়ার আলম।  এর আগে সকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের বলেছিলেন, সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।
উল্লেখ্য, গত শনিবার প্রেস ক্লাব এলাকায় এক মানববন্ধনে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, মেয়র তাপস দক্ষিণ সিটি কর্পোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকের স্থানান্তরিত করেছেন।  এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন।  অন্যদিকে, অর্থের অভাবে দক্ষিণ সিটি কর্পোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না।  সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।
এসব কারণে তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন দাবি করে সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, এ ধরণের কর্মকাণ্ডের দায়ে সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী তিনি মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন

ডিসি/এসআইকে/এমএসএ