তাপসের মান-সম্মানের মূল্য কত, মামলার বিবরণী পেলে জানতে পারব : খোকন

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ‘তাপসের মান-সম্মানের বাজারমূল্য কত, মামলার পূর্ণাঙ্গ বিবরণীর পর সেটা আমি জানতে পারব।  এ মামলার আইনি মোকাবিলার পাশাপাশি রাজপথে দেনা-পাওনার হিসাব হবে’।
সোমবার (১১ জানুয়ারি) বিকেলে এ বিষয়ে সাঈদ খোকনের জনসংযোগ কর্মকর্তা মো. হাবিবুল ইসলাম সুমনের সই করা একটি প্রেস বিজ্ঞপ্তিও গণমাধ্যমে পাঠানো হয়েছে।
এর আগে, সোমবার (১১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুটি মামলা দায়ের করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  তাপসের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা দুটি দায়ের করা হয়।
সাঈদ খোকনের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে’- বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের এমন মন্তব্য প্রসঙ্গে সাবেক মেয়র ও কেন্দ্রিয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ‘তাপসের মান-সম্মানের বাজারমূল্য কত?  মামলার পূর্ণাঙ্গ বিবরণী পর সেটা আমি জানতে পারবো।  এ মামলার আইনি মোকাবিলার পাশাপাশি রাজপথে দেনা-পাওনার হিসাব হবে, ইনশাল্লাহ’।
উল্লেখ্য, গত ৯ জানুয়ারি রাজধানীর ফুলবাড়িয়ার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নিয়ে অনুষ্ঠিত এক মানববন্ধনে সাবেক মেয়র সাঈদ খোকন অভিযোগ করেন, ‘তাপস দক্ষিণ সিটি কর্পোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তরিত করেছেন।  এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন।  অন্যদিকে অর্থের অভাবে দক্ষিণ সিটি কর্পোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না।  সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।  এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র সিটি কর্পোরেশন আইন-২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯(২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন’।
পর দিন গতকাল রবিবার (১০ জানুয়ারি) এক কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাঈদ খোকনের এ বক্তব্যকে তার ব্যক্তিগত অভিমত বলে মন্তব্য করেন মেয়র তাপস।  এসময় তিনি বলেন, ‘এটা ওনার (সাঈদ খোকন) ব্যক্তিগত অভিমত।  এটার কোনো গুরুত্ব বহন করে না’।  এছাড়া ‘ব্যক্তিগত আক্রোশের’ কোনো বক্তব্যের ব্যাখ্যা দেয়াটাও সমীচীন নয় বলে মন্তব্য করেন মেয়র তাপস।
এর পর আজ সোমবার (১১ জানুয়ারি) সকালে এক কর্মসূচিতে সাংবাদিকদেরকে সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করবেন বলে জানান মেয়র তাপস।  এরপর বিকেলে সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয় তাপসের পক্ষ থেকে।
এ মামলা দায়ের পর সাঈদ খোকন নিজেই আবারও তার বক্তব্যে অটল থেকে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন।

ডিসি/এসআইকে/এমএসএ